রাজশাহীতে দিনদিন ভারতীয় ভিসার চাহিদা বাড়ছে

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহীতে দিন দিন বাড়ছে ভারতীয় ভিসার চাহিদা। চলতি বছরেই আগের বছরের তুলনায় ৩০ শতাংশ বেশি ভিসা ইস্যু করেছে রাজশাহীস্থ ভারতীয় সহকারী হাইকমিশন। চলতি বছর এ পর্যন্ত আড়াই লাখ ভিসা ইস্যু করা হয়েছে।

রোববার সকালে রাজশাহীতে ভারতীয় ভিসা সেন্টারে এ বছরের আড়াই লাখ নম্বরের ভিসাটি আনুষ্ঠানিকভাবে হস্তান্তর করেন রাজশাহীস্থ ভারতীয় সহকারী হাইকমিশনের সহকারী হাইকমিশনার সঞ্জীব কুমার ভাটি।

মাসুমা আকতার নামের এক পাসপোর্টধারীকে এই ভিসা দেয়া হয়।

এ সময় সঞ্জীব কুমার ভাটি বলেন, আগের চেয়ে বাংলাদেশিদের জন্য ভিসাপ্রাপ্তি সহজ করা হয়েছে। আগের বছর রাজশাহী থেকে মোট ১ লাখ ৯০ হাজার ভিসা ইস্যু করা হয়। এ বছর ৩০ শতাংশ বেশি হয়ে দাঁড়িয়েছে আড়াই লাখ।

তিনি বলেন, কোনো ধরনের এজেন্ট বা প্রতারকদের কাছে না গিয়ে নিজে সঠিক তথ্য এবং প্রয়োজনীয় কাগজপত্র দিয়ে আবেদন করলেই ভিসা পাওয়া যাবে।

তিনি বলেন, সামনে মুজিব বর্ষ আসছে। এটি নিয়ে আমরা রাজশাহীতে একটি যৌথ সিনেমা প্রদর্শনী ও খাবার মেলার আয়োজন করবো। এর মাধ্যমে ভারত-বাংলাদেশের মধ্যে সাংস্কৃতিক সম্পর্ক আরও জোরালো হবে।

এ সময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাজশাহীস্থ ভারতীয় সহকারী হাইকমিশনের সেকেন্ড সেক্রেটারি ব্রিজদেও প্রসাদ, স্টেট ব্যাংক অব ইন্ডিয়ার রাজশাহী শাখার ব্যবস্থাপক নুরুল ইসলাম প্রমুখ।