রাজশাহীতে তিন দিনের ইজতেমা শুরু আগামীকাল

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহীতে তাবলীগ জামায়াতের তিন দিনব্যাপী আঞ্চলিক ইজতেমা শুরু হচ্ছে আগামীকাল বৃহস্পতিবার। রাজশাহী মহানগরীর হযরত শাহখদুম ঈদগাহ ময়দানে সকাল ১০ টায় আম বয়ানের মধ্য দিয়ে রাজশাহীতে ইজতেমার আনুষ্ঠানিকতা শুরু হবে।

 

তিনদিন ব্যাপী এ ইজতেমায় কাকরাইল ও উত্তরবঙ্গের বিভিন্ন স্থান থেকে আগত বিশিষ্ট ওলামা কেরাম এবং মুরব্বীরা ইজতেমায় ইসলাম ও কোরআনের আলোকে বয়ান দেবেন। এছাড়া ভারত ও পাকিস্তানের মুরব্বীরাও বয়ান করবেন বলে জানা গেছে।

 

রাজশাহী মারকাজের জিম্মাদর হাজি কাসেম আলী জানান, এ বছর টঙ্গীতে অনুষ্ঠিত বিশ্ব ইজতেমায় রাজশাহী জেলার অংশগ্রহণ নেই। সে কারণে কাকরাইলের ফাইসালা অনুযায়ী নগরীতে এবার তাবলীগ জামায়াতের তিন দিনব্যাপী আঞ্চলিক ইজতেমার আয়োজন করা হয়েছে।

 

আয়োজকমণ্ডলীর সদস্য শেখ মহিউদ্দিন হাসান বলেন, এই ইজতেমায় সুনির্দিষ্ট কোনো বক্তা থাকেন না। প্রতিদিনের মজলিসে বক্তা নির্ধারণ হয়ে থাকে। তারাই বক্তব্য দেবেন।

 

আগামী ২২ অক্টোবর আখেরি মোনাজাতের মাধ্যমে শেষ হবে উত্তরবঙ্গের সর্ববৃহৎ এই তাবলীগ ইজতেমা।

 

এ লক্ষ্যে রাজশাহী মহানগরীর হজরত শাহ মখদুম (র:) কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে প্যান্ডেল তৈরির কাজ এগিয়েগেছে। ময়দানের পাশে পদ্মা নদীর পাড়ে শতাধিক টয়লেট নির্মাণের কাজ প্রায় শেষ। ঈদগাহ ময়দানের পশ্চিমের দীঘিতে মুসল্লিদের অজু ও গোসলের জন্য ঘাট তৈরির কাজ ইতোমধ্যে শেষ হয়েছে।

 

রাজশাহী মহানগর পুলিশের মুখপাত্র সিনিয়র সহকারী কমিশনার (এসি) ইফতে খায়ের আলম বলেন, আখেরি মোনাজাত পর্যন্ত কঠোর নিরাপত্তা ব্যবস্থা থাকবে। এ সময় আইন-শৃঙ্খলা রক্ষায় সংশ্লিষ্ট সবার সহযোগিতা কামনা করেন তিনি।

স/অ