রাজশাহীতে তাপমাত্রা বাড়ছেই, নেই বৃষ্টিপাতের সম্ভাবনা

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহীতে দিনের পর দিন তাপমাত্রা বেড়েই চলেছে। এতে স্বস্তি মিলছে না জনজীবনে। অব্যাহত গরমে অতিষ্ঠ হয়ে পড়েছেন নগরবাসী।

ঘূর্ণিঝড় ফণীর প্রভাবে গুড়ি গুড়ি বৃষ্টি হওয়াই শুক্রবার ও শনিবার দু’দিন স্বস্তি ছিল জনজীবনে। তবে ফণীর প্রভাব কাটতেই রাজশাহীতে আবার দিনের পর দিন তাপমাত্রার উর্ধ্বগতি। থামছেই না। এদিকে ক্রমবর্ধমান তাপমাত্রার বিপরীতে বৃষ্টিপাতের সম্ভাবনা নেই- এমনটাই জানিয়েছে রাজশাহী আবহাওয়া অফিস।

রাজশাহী আবহাওয়া অফিস জানায়, বৃহস্পতিবার দিনের সর্বোচ্চ তাপমাত্রা ৩৯ দশমিক ৫ ডিগ্রী সেলসিয়াস। আর সর্বনিম্ন তাপমাত্রা ২৭ দশমিক ৯ ডিগ্রী সেলসিয়াস।

এদিকে বুধবার দিনের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৮ দশমিক ৫ ডিগ্রী সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৭ দশমিক ৩ ডিগ্রী সেলসিয়াস। এভাবে দিন দিন তাপমাত্রা বেড়েই চলেছে।

আবহাওয়া অফিসের তথ্য মতে, মঙ্গলবার বিকাল তিনটায় দিনের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৮ দশমিক ২ ডিগ্রী সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ২৬ দশমিক ১ ডিগ্রী সেলসিয়াস। এছাড়া সোমবার দিনের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৭ দশমিক ৫ ডিগ্রী সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৬ দশমিক ৫ ডিগ্রী সেলসিয়াস।

এদিকে ক্রমবর্ধমান তাপমাত্রার বিপরীতে রাজশাহীতে বৃষ্টিপাতের সম্ভাবনা নেই-এমনটাই জানিয়েছে রাজশাহী আবহাওয়া অফিস। বৃষ্টিপাত হলেও খুব কম হবে। আর এ তাপমাত্রা বেশ কিছুদিন অব্যাহত থাকবে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

স/শা