রাজশাহীতে ডিবি পুলিশ পরিচয়ে ছাগল চুরি, দুই প্রতারক গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহী মহানগরীতে ছাগল চুরি করে নিয়ে যাওয়ার সময় গোয়েন্দা (ডিবি) পুলিশ পরিচয় দেওয়া দুই প্রতারককে গ্রেপ্তার করেছে রাজশাহী মেট্রোপলিন পুলিশের (আরএমপি) কাশিয়াডাঙ্গা থানা পুলিশ। এসময় আসামিদের কাছ থেকে দুরি যাওয়া একটি ছাগল, পুলিশের এক জোড়া হ্যান্ডকাপ ও সাংবাদিকতার একটি আইডি কার্ড, একটি মোটরসাইকেল ও মোবাইল জব্দ করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলেন- রাজশাহী মহানগরীর শাহমখদুম থানার বনতলার (আবাসিক সপুরা) মৃত নিজাম উদ্দিনের ছেলে রানা আহম্মেদ (৩৬) ও নওগাঁ জেলার মান্দা উপজেলার চক জামদৈই গ্রামের মৃত আজিজের ছেলে শফিকুল ইসলাম ওরফে শরিফুল (২৭)। আজ সোমবার (৩০ মে) বিকালে আরএমপি’র অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (মিডিয়া) মো. রফিকুল আলম এক প্রেসবিজ্ঞপ্তিতে এই তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, কাশিয়াডাঙ্গা থানার ওসি এসএম মাসুদ পারভেজের নেতৃত্বে এসআই জীবন চন্দ্র বর্মন ও তার টিম রবিবার দিবাগত রাত সোয়া ১০ টায় কাশিয়াডাঙ্গা থানার হড়গ্রাম কোর্ট স্টেশন মোড়ে আকস্মিক একটি চেকপোস্ট বসিয়েছিলেন। এসময় দুইজন মোটরসাইকেল আরোহী একটি ছাগল নিয়ে চেকপোস্টের দিকে আসতে দেখে পুলিশের সন্দেহ হয়। পরে মোটরসাইকেল আরোহীকে থামার জন্য সংকেত দেয়। সংকেত পেয়েই চালক মোটরসাইকেল থামায়। তখন তাদের পরিচয় জানতে চাইলে একজন ডিবি পুলিশের এসআই এবং অপরজন নিজেকে কনস্টেবল বলে দাবি করে।

তাদের কর্মস্থল ও ব্যাচ সম্পর্কে জানতে চাইলে তারা অস্বাভাবিক আচরণ করতে থাকে। পরবর্তীতে মোটরসাইকেল চালক তার পকেট হতে আইডি কার্ড বের করে নিজেকে এবার সাংবাদিক পরিচয় দেয়। এতে পুলিশের সন্দেহ আরো বেড়ে যায়। তারপর কাশিয়াডাঙ্গা থানা পুলিশের ওই টিম তাদের দেহ তল্লাশী করে চালক রানা আহম্মেদের কাছ থেকে এক জোড়া হ্যান্ডকাপ উদ্ধার করে। এসময় তাদের কাছে থাকা চোরাই ছাগল এবং ব্যবহৃত মোটরসাইকেল ও মোবাইল ফোন জব্দ করা হয়।

পরে তাদেরকে কাশিয়াডাঙ্গা থানা হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদে তারা জানায়, তারা নওগাঁ কোর্ট এলাকা থেকে এই হ্যান্ডকাপ দুটি সংগ্রহ করে পুলিশ পরিচয় দিয়ে বিভিন্ন স্থানে চাঁদাবাজি, প্রতারণা, চুরি, ছিনতাইসহ বিভিন্ন অপরাধমূলক কার্যকলাপ করে আসছিলো। জিজ্ঞাসাবাদে তারা আরও জানায়, তারা রাজশাহী জেলার গোদাগাড়ী থানার বড়শিপাড়া থেকে ছাগলটি চুরি করে এনেছে। পরে তাদের নামে চুরি ও প্রতারণার মামলা দিয়ে বিজ্ঞ আদালতে সোপর্দ করা হয় বলেও জানান পুলিশের এই কর্মকর্তা।

জি/আর