রাজশাহীতে ডিজিটাল উদ্ভাবনী মেলা শুরু

নিজস্ব প্রতিবেদক : রাজশাহী কলেজে তিন দিনব্যাপি বিভাগীয় ডিজিটাল উদ্ভাবনী মেলা শুরু হয়েছে। মন্ত্রী পরিষদ বিভাগ ও এটুআই প্রোগ্রামের সহায়তায় এ মেলার আয়োজন করে রাজশাহী বিভাগীয় কমিশন।

আজ রোববার বেলা ১১ টায় রাজশাহী কলেজের মিলনায়তনে এ মেলার উদ্বোধন করেন রাজশাহী বিভাগীয় কমিশনার নূর-উর-রহমান। রাজশাহী অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) আমিনুল ইসলামের সভাপতিত্বে এসময় বিশেষ অতিথি ছিলেন, রাজশাহী জেলা প্রশাসক এস এম আব্দুল কাদের এবং রাজশাহী কলেজের অধ্যক্ষ প্রফেসর হবিবুর রহমান।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন, রাজশাহী অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন ও আইসিটি) জাকির হোসাইন। এছাড়া রাজশাহীর বিভিন্ন স্কুল কলেজের প্রধান শিক্ষক, অধ্যক্ষ এবং শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।

এসময় বক্তারা বলেন, বর্তমান সরকার সামগ্রিক উন্নয়নমুলক কর্মকান্ড ইন্টারনেটের মাধ্যমে জনগনের জনগনের দোরগোড়ায় সেবা পোঁছে দিচ্ছে। সারা দেশের তরুণ প্রজন্মকে কাজে লাগাতে নানা কর্মশালার আয়োজন করছে। তরুণ সমাজের মেধা, মনন ও সৃষ্টিশীলতার বিকাশ ঘটাতে উদ্ভাবনী মেলার আয়োজন করছে।

এতে করে তরুণরা তাদের মেধাকে কাজে লাগিয়ে দেশের উন্নয়নে এগিয়ে আসতে পারছে। তিন দিনব্যাপি এ মেলা শেষ হবে আগামি ৩ এপ্রিল মঙ্গলবার। ৪ এপ্রিল থেকে একই স্থানে বিজ্ঞান ও প্রযুক্তি মেলা শুরু হবে। তিন দিনব্যাপি এ মেলায় রয়েছে রাজশাহী বিভাগের ৮ টি জেলা থেকে আগত উন্নয়ন প্রকল্প এবং শিক্ষার্থীদের প্রায় ৫৪ টি স্টল।

 

স/আ