রাজশাহীতে ট্রেনে কাটা পড়ে কলেজছাত্রসহ দু’জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহীতে পৃথক স্থানে ট্রেনে কাটা পড়ে একজন কলেজছাত্র ও একজন অটোরিকশা চালকের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার দুপুরে মহানগরীর বর্ণালির মোড় ও বুধবার দিনগত রাতে পুঠিয়া উপজেলার বেলপুকুর রেলক্রসিংয়ে এ ঘটনা ঘটে।

রাজশাহী রেলওয়ে পুলিশ (জিআরপি) থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাঈদ ইকবাল জানান, বৃহস্পতিবার দুপুর দেড়টার দিকে রাজশাহী রেলওয়ে স্টেশন থেকে চাঁপাইনবাবগঞ্জের উদ্দেশ্যে একটি মেইল ট্রেন ছেড়ে যায়। ট্রেনটি মহানগরের বর্ণালির মোড় রেলক্রসিং পার হওয়ার সময় আশিক (২০) নামের এক অটোরিকশা চালক কাটা পড়েন। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

তিনি মহানগরের মহিষবাথান এলাকায় লাল চাঁদের ছেলে।

প্রত্যক্ষদর্শীরা জানান, ট্রেনের ছাদে করে যাওয়ার সময় অসাবধানতাবশত রেললাইনের ওপর পরে যায় আশিক। দাবি অনুযায়ী বর্তমানে আইনি প্রক্রিয়ার মাধ্যমে ময়নাতদন্ত ছাড়াই মরদেহটি পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। তবে এ ঘটনায় সাধারণ ডায়েরি (জিডি) করা হবে বলেও জানান এ পুলিশ কর্মকর্তা।

এর আগে বুধবার দিনগত রাতে সাড়ে ১২টার দিকে রাজশাহীর পুঠিয়া উপজেলার বেলপুকুর রেলক্রসিংয়ের অদূরে ট্রেনে কাটা পড়ে শাকিব (১৭) নামের এক কলেজছাত্রের মৃত্যু হয়।

মহানগরের রাজপাড়া থানার উপ-পরিদর্শক (এসআই) সেতু পারভীন জানান, বুধবার দিনগত রাত সাড়ে ১২টার দিকে বেলপুকুর রেলক্রসিংয়ের অদূরে ট্রেনে কাটা পড়েন শাকিব। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে গেলে জরুরি বিভাগের চিকিৎসক মৃত ঘোষণা করেন।

সাকিব মহানগরের কাটাখালি থানার সুচারণ এলাকার হাবিবুর রহমানের ছেলে। ময়নাতদন্ত শেষে তার মরদেহ বৃহস্পতিবার দুপুরে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। এ ঘটনায় রাজপাড়া থানায় অপমৃত্যুর মামলা হয়েছে।

স/অ