রাজশাহীতে জাতীয় পার্টির প্রতিনিধি সভা: অস্ত্র নিয়ে এক নেতার বডিগার্ডের মাস্তানি

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহী মহানগর জাতীয় পার্টির এক নেতার সটগান নিয়ে তার কথিত বডিগার্ড মাস্তানি করেছেন বলে অভিযোগ উঠেছে। রাজশাহী মহানগর জাতীয় পার্টির সাবেক সভাপতি ও কেন্দ্রীয় কমিটির সদস্য পদধারি ওই নেতার ব্যবহৃত সটগানটি নিয়ে সোমবার দুপুরে রাজশাহী মহানগরীর কার্যনির্বাহী কমিটির প্রতিনিধি সভায় আসেন কথিত ওই বডিগার্ড। এরপর সেটি প্রকাশ্যে হাতে করে নিয়ে মঞ্চের ওপরে নেতার পেছনে বসে থাকতে দেখা যায় তাকে। এ নিয়ে উপস্থিত নেতাকর্মীদের মাঝে ব্যাপক ক্ষোভের সৃষ্টি হয়েছে।

 
প্রত্যক্ষদর্শীরা জানায়, সোমবার দুপুরে রাজশাহী নগরীর কাদিরগঞ্জ এলাকার সাফাওয়াং কমিউনিটি সেন্টারে জাতীয় পার্টির রাজশাহী মহানগরীর কার্যনির্বাহী কমিটির প্রতিনিধি সভা অনুষ্ঠিত হয়। এ সভায় প্রধান অতিথি ছিলেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য মুজিবুর রহমান সেন্টু। বিশেষ অতিথি ছিলেন ছিলেন জাতীয় পার্টির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও রাজশাহী মহানগরীর যুগ্মসাধারণ সম্পাদক খন্দকার মোস্তাফিজুর রহমান ডালিম ও কেন্দ্রীয় কমিটির নির্বাহী সদস্য শাহাবুদ্দিন বাচ্চু। প্রধান বক্তা ছিলেন জাতীয় পার্টির রাজশাহী মহানগর কমিটির সাধারণ সম্পাদক আবু ইউসুফ সেলিম।
সভাপতিত্ব করেন রাজশাহী মহানগর কমিটির সভাপতি সাইফুল ইসলাম স্বপন।

 
অতিথিদের জন্য তৈরীকৃত মঞ্চেই বসেছিলেন রাজশাহী মহানগর জাতীয় পার্টির সাবেক সভাপতি ও কেন্দ্রীয় কমিটির সদস্য পদধারি ওই নেতার জনৈক একজন কথিত বডিগার্ড। যিনি হাতে করে একটি সটগান ধরে বসেছিলেন। আর তার ওই অস্ত্র পদর্শনের বিষয়টি মোটেও ভালোচোখে নেননি অনুষ্ঠানে উপস্থিত অন্যান্য অতিথি থেকে শুরু করে নেতাকর্মীরাও।
তবে বিষয়টি নিয়ে অনুষ্ঠানে উপস্থিত একাধিক নেতাকর্মী ক্ষোভ প্রকাশ করে বলেন, ‘ওই নেতার লাইসেন্সকৃত অস্ত্র থাকতে পারে। তাই বলে তিনি প্রকাশ্যে সেটি অন্য লোককে দিয়ে প্রদর্শন করবেন, সেটি হতে পারে না। আবার দলের প্রতিনিধি সভায় তিনি এই ঘটনা ঘটিয়েছেন। যা তার কাছে কাম্য নয়।’

 

এ বিষয়ে সভা শেষে রাজশাহী মহানগর জাতীয় পার্টির সভাপতি সাইফুল ইসলাম স্বপন ও সাধারণ সম্পাদক আবু ইউসুফ সেলিমের মোবাইলে যোগাযোগ করা হলে তারাফোন রিসিভ করেননি।

 
এদিকে অস্ত্রের লাইসেন্সের বিষয়টি জানা নেই বলে দাবি করেন নগরীর রাজপাড়া থানার ওসি আমান উল্লাহ। তবে বড় ব্যবসায়ী হিসেবে শাহাবুদ্দিন বাচ্চু সটগানের লাইসেন্স পেলেও তার হয়ে অন্য কেউ সেই অস্ত্র বহন করতে পারবেন না বলেও জানান ওসি।

 
তিনি বলেন, ওই অনুষ্ঠানটি সম্পর্কে আমার জানা নাই। এমনকি অস্ত্র প্রদর্শনের বিষয়টিও আমার জানা নাই। জানলে অবশ্যই আমরা ব্যবস্থা নিতে পারতাম।

 

স/আর