রাজশাহীতে জমি দখল নিতে বাড়িতে যুবলীগ নেতার আগুন

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহীতে জমি দখল নিতে রাজপাড়া থানাধীন আলীগঞ্জ এলাকার এক দিন-মজুরের বাড়ি-ঘরে আগুন লাগানোর অভিযোগ উঠেছে যুবলীগ নেতার বিরুদ্ধে। অভিযুক্ত যুবলীগ নেতার নাম পিন্টু। তিনি হড়গ্রাম ৫নং ইউনিয়ন যুবলীগের সভাপতি বলে জানিয়েছেন অভিযুক্তকারী দিন-মজুর আবুল হোসেন।

অভিযুক্তকারী দিন-মজুর আবুল হোসেন জানান, গত ১৫/১৭বছর আগে যৌথ ভাবে জমি কেনা বেঁচার কাজ করতেন আবুল হোসেন ও আসাদ। এর সুবাদে আবুল হোসেন তার জমি জামা বিক্রি করে আসাদের সাথে জমি কেনা বেঁচার কাজে নেমে পড়েন। এক সময় দুজনে মিলে আলীগঞ্জে ৭কাঠা জমি কিনে সেখানে দুই কাঠার ওপরে আবুল হোসেন ও তার পরিবার টিনের ঘর নির্মান করে বসবাস করে আসছিলেন। গত ২মাস আগে হড়গ্রাম ৫নং ইউনিয়ন যুবলীগের সভাপতি পিন্টু দলবল নিয়ে জমি দখল নিতে গেলে স্থানীয় ৭নং ওয়ার্ড আওয়ামীলীগ সভাপতি জাকিরের মাধ্যমে আপোষ মিমাংষা করা হয়। এর পরে বুধবার দুপুরে যুবলীগ সভাপতি পিন্টুর সন্ত্রসী বাহিনীর সদস্যরা বাঁশ খুটি নিয়ে পুর্নরায় জমি দখল নিতে গিয়ে স্থানীয়দের তোপের মুখে ফিরে যায় তারা। পরে রাত্রী ১২টার সময় মদ্যপানরত অবস্থায় ৬/৭টি মটর সাইকেলে ১২/১৪ জনের সন্ত্রাসী দল নিয়ে এসে গোটা বাড়িতে পেট্রোল ঢেলে আগুন লাগিয়ে ঘটনাস্থল ত্যাগ করেন সন্ত্রসীরা।

রাজশাহীতে যুবলীগ নেতার বিরুদ্ধে জমি দখল নিতে বাড়ি-ঘরে আগুন দেয়ার অভিযোগ আবুল হোসেন আরো জানান , বাড়িতে পেট্রোল ঢেলে আগুন লাগানোর সময় কয়েকজনকে চিনতে পেরেছি। তারা যুবলীগ সভাপতি পিন্টুর সন্ত্রসী বাহিনীর সদস্য। তাদের নামে মামলা করতে সকালে রাজপাড়া থানায় ডেকেছেন থানা পুলিশ।

৭নং ওয়ার্ড আওয়ামীলীগ সভাপতি জাকির বলেন, যুবলীগ সভাপতি পিন্টুর সন্ত্রসী বাহিনীর সদস্যদের আগুন লাগিয়ে পালিয়ে যাওয়ার সময় স্থানীয় অনেকে দেখেছেন। পিন্টুসহ তার সন্ত্রসী বাহিনীর সদস্যদের বিরুদ্ধে আইনানুগত ব্যাবস্থা গ্রহনের প্রস্তুতি চলছে বলে জানান তিনি।

তবে এ সকল অভিযোগ মিথ্যে দাবি করে অভিযুক্ত যুবলীগ নেতা পিন্টু বলেন, যে জায়গাতে আবুল হোসেন থাকছেন সে জায়গা আমি কিনে নিয়েছি। বার বার বললেও আবুল হোসেন আমার জায়গা থেকে উঠছে না। বরং আমার কাছে মোটা অংকের টাকা দাবি করছে। তাই আবুল হোসেন আমার কাছ থেকে মোটা অংকের অর্থ হাতিয়ে নিতে সেই তার ঘরে আগুন লাগিয়েছে বলে জানান তিনি।

এ বিষয়ে রাজপারা থানার অফিসার ইনচার্জ ওসি মাজাহারুল ইসলাম বলেন,ঘটনাস্থল পরিদর্শন করেছি। আবুল হোসেন এর পুরো ঘর পুড়ে ছাই হয়ে গেছে। রাত অনেক হওয়াতে আবুল হোসেনকে সকালে থানায় এসে অভিযোগ করতে বলা হয়েছে। অভিযোগ পেলে সন্ত্রাসীদের বিরুদ্ধে আইনানুগত ব্যাবস্থা গ্রহন করা হবে।