রাজশাহীতে ছাত্রকে বলাৎকারের অভিযোগে মাদ্রাসা সুপার গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক

রাজশাহীতে ছাত্রকে বলাৎকারের অভিযোগে মাদ্রাসার সুপারকে গ্রেফতার করেছে পুলিশ। মঙ্গলবার দিবাগত গভীর রাতে বোয়ালিয়া থানা পুলিশ তাকে গ্রেফতার করে।

গ্রেফতারকৃত হলেন, নগরীর বোয়ালিয়া থানার ছোটবনগ্রাম এলাকার জামিয়া রহমানিয়া কওমি মাদ্রাসার সুপার আব্দুল জাব্বার মাহমুদ জিহাদীকে (৬০)। তিনি পরিবারের সদস্যদের নিয়ে ওই মাদ্রাসার ভেতরে তার আবাসিক ভবনে বসবাস করেন।

আব্দুল জাব্বার হেফাজতে ইসলামের রাজশাহী শাখার অর্থ সম্পাদক। তিনি কওমি মাদ্রাসা স্বীকৃতি বাস্তবায়ন কমিটি রাজশাহী জেলা শাখার সদস্য।

এ ঘটনায় আজ বুধবার দুপুরে থানায় একটি মামলা দায়ের করা হয়েছে বলে জানান বোয়ালিয়া থানার ওসি আমান উল্লাহ।

রাজশাহীর তানোরের তালন্দ এলাকার বলাৎকারের শিকার মাদ্রাসা ছাত্রের বাবা এজাহারে উল্লেখ করেছেন, মাদ্রাসা সুপার আব্দুল জাব্বার মাহমুদ জিহাদী বেশ কিছু দিন থেকে ভয়ভীতি ও প্রাণনাশের হুমকি দিয়ে তার ১৪ বছরের কিশোর ছেলেকে বলাৎকারে করতেন। সর্বশেষ গত ১৩ অক্টোবর দুপুর সাড়ে ১২টার সময় মাদ্রাসা সংলগ্ন বাথরুমের মধ্যে তার ছেলেকে বলাৎকার করেন। এরপর এ বিষয়টি ওই কিশোর মাদ্রাসার শিক্ষক আহসান উল হককে অবহিত করেন। পরে তার বাবা জানতে পারেন।

মাদ্রাসার এক শিক্ষক নাম প্রকাশ না করার শর্তে বলেন, সুপার আব্দুল  জাব্বার মাহমুদ জিহাদীর বিরুদ্ধে দীর্ঘ দিন থেকে মাদ্রাসার কিশোর ছাত্রদের বলাৎকারের অভিযোগ রয়েছে। গত বছরের ২০ জুলাই এক ছাত্রকে বলাৎকারের অভিযোগে গ্রেফতার হন তিনি। তার এই অপকর্মের প্রতিবাদ করায় চারজন শিক্ষককে মাদ্রাসা থেকে চাকরিচ্যুত করা হয়েছে। এ কারণে ভয়ে সুপারের বিরুদ্ধে কেউ মুখ খোলেন না।

এ ব্যাপারে বোয়ালিয়া মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) আমান উল্লাহ জানান, গ্রেফতারকৃত মাদ্রাসা সুপার আব্দুল জাব্বার মাহমুদ জিহাদী প্রাথমিক জিজ্ঞাসাবাদে বলাৎকারের বিষয়টি স্বীকার করেছেন। তার বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। বুধবার দুপুরে তাকে আদালতের মাধ্যমে রাজশাহী কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়েছে।

স/অ