রাজশাহীতে চাঁদা না দেয়ায় যুবককে কুপিয়ে হত্যার চেষ্টা: আটক ১

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহীতে চাঁদা না দেয়ায় এক যুবককে এলোপাতাড়ি কুপিয়ে হত্যার চেষ্টা করেছে সন্ত্রাসীরা। গতকাল সোমবার রাত সাড়ে আটটার দিকে নগরীর রাজপাড়া থানা সংলগ্ন সুুফিয়ানের মোড় এলাকায় এ ঘটনা ঘটে। এ ঘটনায় রায়হান(১৮) নামক একজনকে আটক করছে পুলিশ। রায়হান মহিষবাথান এলাকার বুলু’র ছেলে।

আহতের পরিবার সূত্রে জানা যায়, নগরীর লক্ষীপুর ভাটাপাড়া এলাকার তাজ উদ্দিন আহম্মেদের ছেলে ফিরোজ আহম্মেদ সজিব(২০) সুফিয়ানের মোড় এলাকায় একটি মুদিখানার দোকান স্থাপন করেন গত ৪ থেকে ৫ দিন পূর্বে। সোমবার রাতে বৃষ্টি হওয়ায় এলাকা ফাকা থাকায় একাই দোকানে ছিলেন সজিব। রাত সাড়ে ৮ টার দিকে ভাটাপাড়া বউ বাজার এলাকার আবু হোসেনে ছেলে হুসাইন ইসলাম তুহিন মোটর সাইকেলের হেলমেট পরিহিত অবস্থায় তার দলবল নিয়ে সজিবের নিকট দোকান বাবদ ৫০ হাজার টাকা চাঁদা দাবি করে। চাঁদা দিতে অপারগতা প্রকাশ করায় সজিবকে রিভলভার ঠেকিয়ে তুলে নিয়ে যাওয়ার চেষ্টা করে তুহিন।  এ সময় সজিব কোন ভাবে পালানোর চেষ্টা করলে ওঁৎ পেতে থাকা তুহিন গ্রুপের আরও অন্তত ৫-৬ জন অটো রিকশা যোগে তাকে ধাওয়া করে।

পরে সজিবকে রাস্তায় ফেলে দিয়ে ধারালো অস্ত্র দিয়ে এলোপাতাড়ি কোপাতে থাকে। এতে তার পিঠে, কিডনীর কাছে, হাতে এবং ঘাড়ে গুরুতর জখম হয়।  এ সময় সেখানে রাজপাড়া থানা পুলিশের টহল ভ্যান যাওয়ায় দ্রুত ঘটনাস্থলে পৌছে পুলিশ। পরে পুলিশ সন্ত্রাসীদের ধাওয়া করলে অস্ত্র ফেলে পালিয়ে যায় তারা। পুলিশি ধাওয়ায় একজনকে আটক করে পুলিশ।

এরপর পুলিশ সজিবকে উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে(রামেক) নিয়ে যায়। বর্তমানে সজিব রামেক হাসপাতালের ৫ নম্বর ওয়ার্ডে চিকিৎসাধীন আছেন।

এ ঘটনায় নগরীর রাজপাড়া থানায় শাহীন,তুহিন,রায়হানসহ আরও অজ্ঞাত ৫ জনের নামে একটি হত্যাচেষ্টা মামলা দায়ের করেছেন আহত সজিবের মা মসলেমা বেগম। জানা যায়, শাহীন ও তুহিনের নামে রাজপাড়া থানায় অস্ত্র ও মাদকসহ একাধিক মামলা রয়েছে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে নগরীর রাজপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) শাহাদত হোসেন সিল্কসিটি নিউজকে বলেন, এ ঘটনায় একটি মামলা দায়ের করা হয়েছে। একজনকে অস্ত্রসহ আটক করা হয়েছে। এ কাজে ব্যবহৃত মোটর সাইকেল ও অটোরিকশাও জব্দ করা হয়েছে। অভিযুক্তদের আটকের চেষ্টা চলছে।