রাজশাহীতে খুলছে দোকানপাট, বাড়ছে ভিড় সাথে করোনা আতঙ্ক

নিজস্ব প্রতিবেদক:

আগামিকাল রোববার থেকে খোলার কথা রয়েছে দোকানপাট। এরই মধ্যে অগে থেকেই খুলেছে বেশ কিছু দোকানপাট। এমন অবস্থায় বেড়েছে জনসমাগম।জনসমাগকে কেন্দ্র করে বাড়ছে করোনাভাইরাসের ঝুঁকি বলে জানাচ্ছে চিকিৎসকরা। তারা বলছেন- জনসমাগের কারণে বাড়তে পাড়ে করোনাভাইরাসে আক্রান্ত রোগির সংখ্যা।

এদিকে দোকানপাট খোলার কারণে সড়কে বেড়েছে অটোরিক্সার উপস্থিতি। মোড়ে মোড়ে দেখা যাচ্ছে ট্রাফিক পুলিশদের কাজ করতে।

 

অন্যদিকে করোনাভাইরাসের সংক্রামন রোধে এবার ঈদে খুলছেনা নিউ মার্কেট এলাকার থিম ওমর প্লাজা।কর্তৃপক্ষের এমন সিন্ধান্তকে সাধুবাদ জানিয়েছে বিভিন্ন শ্রেণি পেশার মানুষ। এবিষয়ে থিম ওমর প্লাজার পক্ষ থেকে জানানো হয়-করোনাভাইরাসের সংক্রমন রোধে তাদের এমন সিন্ধান্ত। তবে পরিবেশ স্বাভাবিক হলে তারা আবার খুলে দেবে থিম ওমর প্লাজা।

অন্যদিকে, সাহেব বাজার এলাকায় দেখা গেছে- মার্কেটের মূল গেট অল্প খোলা রেখে একজন করে ভেতরে প্রবেশ করানো হচ্ছে। ভেতরে গিয়ে দেখা যায় অনেক ক্রেতার উপস্থিতি।তবে বালাই নেই ফুটপাতগুলোতে। কাদাগাড়ি করে ফুটপাতে মানুষকে দেখা যায় বিভিন্ন জিনিসপত্র কিনতে।এতে করে সামাজিক দূরত্ব বজায় রাখছে না কেউ। দোকানীরা কিছুতেই করোনা বিষয়ে সরকারের সতর্কতামূলক স্বাস্থ্যবিধিকে গুরুত্ব দিচ্ছে না। ফলে বাজারগুলো করোনা ভাইরাসের সংক্রমণের ঝুঁকি বৃদ্ধি পাচ্ছে।

রাজশাহী মেট্রোপলিন পুলিশের মুখপাত্র গোলাম রুহুল কুদ্দুস জানান, সরকারি ভাবে যে ঘোষণা হয়েছে, সে ভাবেই দোকানপাট খুলতে হবে।এছাড়া সামাজিক দূরত্বের বিষয়ে সবাইকে খেয়াল রাখতে হবে।এনিয়ে মাঠে কাজ করছে পুলিশ।

স/আ

আরো পড়ুন …

রাজশাহীর এক উপজেলা থেকে আরেক উপজেলায় চলাচল নিষিদ্ধ