বৃহস্পতিবার , ২৬ জানুয়ারি ২০১৭ | ১৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

রাজশাহীতে ক্লিনিক থেকে নবজাতক চুরি: সেই নারী চোরকে ভিডিও দেখে সনাক্ত

Paris
জানুয়ারি ২৬, ২০১৭ ৯:৪৮ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহী নগরীর নওদাপাড়া এলাকায় অবস্থিত নগর মাতৃ সদন আরবান প্রাইমারী হেলথ কেয়ার থেকে অভিনব কায়দায় নবজাতক চুরির ঘটনার সঙ্গে জড়িত সেই নারী চোরের ভিডিও ফুটেজে ছবি দেখে সনাক্ত করা গেছে। তবে তার পরিচয় এখনো নিশ্চিত হতে পারেনি পুলিশ। এরই মধ্যে নারীটির ছবি নিয়ে তাকে ধরতে মাঠে নেমেছে পুলিশসহ বিভিন্ন গোয়েন্দা সংস্থার সদস্যরাও। ওই নারীর ভিডিও ফুটেজটি সিল্কসিটি নিউজের হাতে এসে পৌঁছেছে।

 

  • জানতে চাইলে রাজশাহী নগরীর শাহমখদুম থানার এসআই ও মামলার তদন্তকারী কর্মকর্তা মতিউর রহমান বিষয়টি স্বীকার করে সিল্কসিটি নিউজকে জানান, রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) উদ্যোগে সড়কে স্থাপন করা ক্লোজড সার্কিট ক্যামেরা’র (সিসিটিভি) মাধ্যমে পাওয়া একটি ভিডিও দেখে ওই নগরীর নওদাপাড়ায় অবস্থিত আরবান প্রাইমারী হেলথ কেয়ার থেকে অভিনব কায়দায় নবজাতক চুরির ঘটনার সঙ্গে জড়িত সেই নারী চোরকে সনাক্ত করা গেছে।

ঘটনার আগের দিন দুপুর ২টা ১২ মিনিটে ওই নারী নগরীর দাশমারী আরবান প্রাইমারী হেলথ কেয়ার থেকে রিকশা নিয়ে বিনোদপুর এলাকায় যান। এরপর সেখানে নেমে তিনি কাটাখালির দিকে যান। তবে বিনোদপুর বাজার এলাকায়  ইসলামীয়া কলেজের সামনে স্থাপন করা রাসিকের সিসিটিভি’র ফুটেজে ওই নারীর ছবি পাওয়া গেছে।

 

সেই ছবি দেখে প্রসূতি মুক্তি, তাঁর মা রোজিনা খাতুন, ওই ঘটনার আরেক আসামি ও আরবান হেলথ কেয়ারের মাঠকর্মী তোহুরা খাতুনসহ দাশমারী আরবান হেলথ কেয়ারের একাধিক কর্মকর্তা-কর্মচারী নবজাতক চুরির ঘটনায় সম্পৃক্ত ওই নারীকে সনাক্ত করেন। এরপর থেকে পুলিশসহ বিভিন্ন গোয়েন্দা সংস্থা ওই নারীর ছবি নিয়ে তাকে ধরতে তৎপরতা চালাচ্ছে। তবে তার নাম-পরিচয় এখনো নিশ্চিত হতে না পারায় ওই নারীকে গতকাল বুধবার পর্যন্ত গ্রেপ্তার করা যায়নি।

 
এসআই মতিউর রহমান বলেন, ‘আমরা ওই নারীকে সনাক্ত করতে বিভিন্ন পন্থা অবলম্বন করছিলমা। তার চলাফেরাগুলো কোন কোন এলাকায় ছিল, সেসব এলাকার ভিডিও ফুটেজ সংগ্রহ করি। এরপর ঘটনার আগের দিন দুপুরে নগরীর বিনোদপুর এলাকা হয়ে যাওয়ার সময় ধরা পড়া ফুটেজে ওই নারীর ছবিটি পাওয়া যায়। যা দেখে ভিকটিম ও মামলার অপর আসামীসহ আরো অনেকেই সেই নারীকে সনাক্ত করেন।’

 

  • এসআই মতিউর রহমান আরো বলেন, ‘আমরা এরই মধ্যে ওই নারীর ছবি বিভিন্ন থানায় সরবরাহ করেছি। তার পরিচয় জানার চেষ্টা করছি। পরিচয় নিশ্চিত হওয়ামাত্র তাকে গ্রেপ্তারে সর্বাত্মক চেষ্টা চালানো হবে।’


এদিকে ওই ভিডিও ফুটেজে দেখা যায়, লাল ওড়না ও কালো কামিজসহ চোখে চশমা পরিহিত হাতে ভ্যানেটি ব্যাগ নিয়ে রিকশায় চড়ে এসে বিনোদপুর বাজার এলাকায় নামছেন প্রায় ৪০ বছর বয়স্ক ওই নারী। এরপর পায়ে হেঁটে তিনি কাটাখালির দিকে যাচ্ছিলেন। এসময়েই মাত্র ১২ সেকেন্ডের একটি ফুটেজে তার ছবি ধরা পড়ে। তবে দিনের বেলায় হওয়ায় স্পষ্টতই ফুটে ওঠে তার ছবি।’

 
প্রসঙ্গত, গত ১৯ জানয়ারি বিকেল তিনটার দিকে নগরীর নওদাপাড়া এলাকায় অবস্থিত নগর মাতৃ সদন আরবান প্রাইমারী হেলথ কেয়ারে একটি ছেলে সন্তান জন্ম দেন রাজশাহীর পবা উপজেলার চরশ্যামপুর এলাকার দিনমজুর নাসির উদ্দিনের স্ত্রী মুক্তি খাতুন। এরপর ওইদিন রাত সাড়ে নয়টার দিকে একজন নারী প্রতারক মুক্তির নবজাতকটিকে কৌশলে চুরি করে নিয়ে যায়। পুলিশ এ ঘটনায় সহযোগিতা করার অপরাধে তোহুরা খাতুন নামের এক নারীকে গ্রেপ্তার করে।

স/আর

সর্বশেষ - রাজশাহীর খবর