রাজশাহীতে কিশোরীর ঝুলন্ত লাশ উদ্ধার

নিজস্ব প্রতিবেদক:
রাজশাহীতে ঝুলন্ত অবস্থায় আশা খাতুন (১৬) নামের এক কিশোরীর ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। শুক্রবার দুপুরে মহানগরীর কাশিয়াডাঙ্গা থানার রায়পাড়া এলাকা থেকে লাশটি উদ্ধার করা হয়।
নিহত কিশোরী ওই এলাকার শফিকুল ইসলামের মেয়ে।
রাজশাহী মহানগরীর কাশিয়াডাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রবিউল ইসলাম জানান, শুক্রবার সকালে আশা খাতুন নামের ওই কিশোরী সকালে বাড়িতে একাই ছিল। বেলা সাড়ে ১১টার দিকে তার মা সাগরী বেগম বাড়ি ফিরে ঘরের ভেতর তীরের সঙ্গে গলায় ফাঁস দেওয়া অবস্থায় মেয়েকে দেখেন। মেয়ের লাশ দেখে চিৎকার দিলে প্রতিবেশীরা ছুটে আসেন। এ সময় দরজা ভেঙে আশার লাশ নিচে নামানো হয়। পরে থানায় খবর দেওয়া হলে পুলিশ ঘটনাস্থলে গিয়ে লাশ উদ্ধার করে।
ওসি রবিউল ইসলাম আরও জানান, আশার বাবা বর্তমানে মাদকাসক্ত। তিনি বর্তমানে কারাগারে আটক আছেন। আশার মা সাগরী বেগম তাকে ছেড়ে অন্যত্র বিয়ে করেছেন অনেক দিন আগেই। মেয়ে তার সৎ বাবার কাছেই থাকতো। মেয়েটি সম্প্রতি ষষ্ঠ শ্রেণি থেকে সপ্তম শ্রেণিতে উত্তীর্ণ হয়। গত চার মাস আগে সাগরী বেগম এক ছেলের সঙ্গে তাকে জোরপূর্বক বিয়ে দিয়ে দেন। কিন্তু বিয়ের বয়স না হওয়া মায়ের কাছেই ছিল আশা। এই অবস্থায় শুক্রবার ঘরের মধ্যে তার ঝুলন্ত লাশ পাওয়া যায়।
প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, সে আত্মহত্যা করেছে। এর পরও মৃত্যুর কারণ নিশ্চিত করতে লাশটি ময়নাতদন্ত করা হচ্ছে। তার প্রতিবেদন পেলে নিশ্চিতভাবে করে বলা যাবে এটি আত্মহত্যা না হত্যা। এ ব্যাপারে মামলা হবে বলেও জানান এই পুলিশ কর্মকর্তা।
স/অ