রাজশাহীতে কলেজছাত্রী অপহরণকারী বান্ধবী গাজীপুরে গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক:


অপহরণ হওয়া বাংলাদেশ পলিটেকনিক ইনিষ্টিটিউট কলেজে ৪র্থ সেমিষ্টারে ছাত্রীকে উদ্ধার করেছে পুলিশ। বিষয়টি নিশ্চিত করেছে নগর পুলিশের মুখপাত্র গোলাম রুহুল কুদ্দুস। এই ঘটনায় অপহরণকারী বান্ধবী সুমা বেগমকে গ্রেফতার করা হয়। সুমা বরিশাল জেলার হিজলা থানার গুয়াবাড়িয়া গ্রামে বর্তমানে মহানগর গাজীপুরের গাছা থানার মোস্তাফা মসজিদ রোডের আবদুল আজিজ হাওলাদারের মেয়ে।

পুলিশ জানায়- সামাজিক যোগাযোগের মাধ্যমে তার রিপার (ছদ্মনাম) সাথে গাজীপুরের সুমা বেগমের বন্ধুত্ব হয়। বন্ধুত্বের সূত্রে ধরে সুমা বেগম গত ৭ এপ্রিল রিপার হড়গ্রামের বাড়ীতে বেড়াতে আসে। কয়েকদিন থেকে ১১ এপ্রিল বিকেলে হড়গ্রাম কলোনীর বাসা থেকে রিপাকে সুমা বেগম কৌশলে অপহরণ করে নিয়ে যায়। রিপার বাবা-মা অনেক অনেক খুঁজাখোঁজির পর রিপাকে না পেয়ে কাশিয়াডাঙ্গা থানায় অপহরণ মামলা দায়ের করেন।

এনিয়ে রাজশাহী মেট্রোপলিটন পুলিশের (আরএমপি)সাইবার ক্রাইম ইউনিটের সহকারি পুলিশ কমিশনার উৎপল কুমারের অভিযান পরিচালনা করা হয়। এসময় আসামী ও ভিকটিম কোন মোবাইল নাম্বার ব্যবহার না করায় শুধুমাত্র ফেসবুকের তথ্য সূত্রের ভিত্তিতে তথ্য প্রযুক্তি ব্যবহার করে ভিকটিম উদ্ধারের উদ্দেশ্যে গাজীপুরের কাছাকাছি পৌঁছালে পুলিশের উপস্থিতির বিষয়টি জানতে পেরে আসামী তার অবস্থান পরিবর্তন করে।

পরে সাইবার ক্রাইম টিম পুনরায় আসামীর অবস্থান নির্ণয়ের চেষ্টা করে গত ১৮ এপ্রিল রাত সাড়ে ১১ টায় হিজলা থানা পুলিশের সহায়তায় হিজলা থানার দূর্গম এলাকা পূর্ব কোরালিয়া গ্রাম হতে ভিকটিমকে উদ্ধার ও আসামীকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে আইনগত ব্যবস্থাগ্রহণ করা হয়েছে।

স/আ