শনিবার , ২৮ মার্চ ২০২০ | ১২ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

রাজশাহীতে করোনা ভাইরাসের সংক্রমণ এড়াতে কাজ করছে পিঁপড়া ইভেন্ট ম্যানেজমেন্ট

Paris
মার্চ ২৮, ২০২০ ৮:১৬ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:

করোনা ভাইরাসের সংক্রমণ এড়াতে দিনভর নিজ উদ্যোগে, রাজশাহী মহানগরীর বিভিন্ন স্থানে পরিষ্কার-পরিচ্ছন্ন, স্প্রে, দূরত্ব বজায় রাখুন এ কর্মসূচি কাজ করছে।

শনিবার সকাল থেকে কোট বাজার এলাকায় পিঁপড়া ইভেন্ট ম্যানেজমেন্ট এর  প্রায় ৩০ জন সদস্য এ কাজে অংশ নেয়।

পিঁপড়া ইভেন্ট ম্যানেজমেন্ট এর পরিচালক মোঃ ফরহাদ হোসেন আদনান জানান,করোনাসহ সংক্রামক যেকোনো রোগ অপরিচ্ছন্নতার কারণেই বেশি ছড়ায়।বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে জীবানু নাশক স্প্রে করা হচ্ছে এবং জনগণকে সচেতন করা হচ্ছে নিজের আশপাশ পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে।দোকানের সামনে বিভিন্ন পয়েন্টে দাগ দূরত্ব বজায় রাখুন এ কর্মসূচি করছি ।

তিনি আরো জানান, করোনা প্রতিরোধে সবচেয়ে বড় প্রতিষেধক হলো পরিষ্কার-পরিচ্ছন্নতা অবলম্বনের মাধ্যমে জীবাণুমুক্ত থাকা। করোনার দ্রুত সংক্রমণ রোধে আমরা আমাদের বাড়িকে নিয়মিতভাবে পরিচ্ছন্ন রাখতে পারি।করোনা থেকে বাঁচতে মানুষ এখন গৃহবন্দী। এই সময়ে অনেকের হাতে কাজও নেই। তাই সময়টাকে কাজে লাগানোর অন্যতম পন্থা হতে পারে পরিষ্কার-পরিচ্ছন্নতার অভিযান।এই কর্মসূচি আমাদের অব্যাহত থাকবে।

এর আগে,করোনা ভাইরাস সম্পর্কে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে রাজশাহী নগরীর ১৫ নং ওয়ার্ডের আমবাগান জামে মসজিদে জুম্মার নামাজ শেষে নিজ উদ্যেগে লিফলেট ও মাস্ক বিতরন করেছেন । শুক্রবার জুম্মার নামাজ পড়তে মসজিদে আসা মুসল্লিসহ আশে পাশে থাকা মানুষদের মাঝে প্রায় পাঁচশ’ মাস্ক বিতরণ করেন।

 

সর্বশেষ - রাজশাহীর খবর