রাজশাহীতে এলজিইডির পর্যালোচনা সভা


নিজস্ব প্রতিবেদক: স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের (এলজিইডি) আওতায় ২০২০-২১ সালের অর্থ বছরে রাজশাহী বিভাগে বাস্তবায়নাধীন প্রকল্প/কর্মসূচির ওপর কর্মশালা এবং বাস্তবায়ন অগ্রগতি পর্যালোচনাসভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকাল ১০টায় রাজশাহী এলজিইডি ভবনের সম্মেলন কক্ষে এই সভা অনুষ্ঠিত হয়।

এলজিইডির প্রধান প্রকৌশলী মো. আব্দুর রশীদ খানের সভাপতিত্বে সভায় স্বাগত বক্তব্য দেন রাজশাহী অঞ্চলের তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো. শরিফুল ইসলাম। উদ্বোধনী বক্তব্য দেন রাজশাহী বিভাগের অতিরিক্ত প্রধান প্রকৌশলী মোহা. আব্দুল মালেক সরকার।

বাস্তবায়ন অগ্রগতি পর্যালোচনা সভায় এলজিইডি রাজশাহীর বিভিন্ন পর্যায়ের প্রকৌশলী ও কর্মকর্তারা অংশ নেন। এ ছাড়া রাজশাহী বিভাগে বাস্তবায়নাধীন মোট ২৯টি প্রকল্পের প্রকল্প পরিচালকরাও অংশ নেন।

তারা সভায় তাদের কাজের অগ্রগতি ও পরিকল্পনার কথা ব্যক্ত করেন। বাস্তবায়ন অগ্রগতি পর্যালোচনা শেষে উন্মুক্ত আলোচনা অনুষ্ঠিত হয়।

দিনব্যাপী এ পর্যালোচনা সভায় এলজিইডির রাজশাহী বিভাগের আওতাধীন বিভিন্ন প্রকল্পের কাজের প্রকল্প ওয়ারী অগ্রগতি, স্কীম বাস্তবায়নে সমস্যা চিহ্নিতকরণ ও সমাধান এবং যথাসময়ে প্রকল্পের কাজ বাস্তবায়নে করণীয় বিষয়ে দিকনির্দেশনা প্রদান করেন এলজিইডির প্রধান প্রকৌশলী মো. আব্দুর রশীদ খান। তিনি সমাপনী বক্তব্যে মুজিববর্ষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন বাস্তবায়নে সবাইকে আন্তরিকভাবে একযোগে কাজ করার আহ্বান জানান।

স/জে