বুধবার , ২ আগস্ট ২০১৭ | ১৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

রাজশাহীতে এক মাসে বিএসটিআই’র প্রায় সোয়া লাখ টাকা জরিমানা

Paris
আগস্ট ২, ২০১৭ ৮:৫৪ অপরাহ্ণ

সংবাদ বিজ্ঞপ্তি:
রাজশাহী জেলার গত জুলাই মাসে বিভিন্ন উপজেলায় ১৬টি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়েছে। এসময় ১৮টি মামলায় ১ লাখ ২৩ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়। আজ বুধবার বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইন্সটিটিউশন (বিএসটিআই) এর পরিচালক আলতাব হোসেন’র স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জনানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত জুলাই মাসে বিএসটিআই রাজশাহীর উদ্যোগে এবং স্থানীয় জেলা ও পুলিশ প্রশাসনের সহযোগিতায় রাজশাহী ও রংপুর বিভাগের রাজশাহী, বগুড়া, চাঁপাইনবাবগঞ্জ, নাটোর, পাবনা, সিরাজগঞ্জ, নওগাঁ, লালমনিরহাট, জয়পুরহাট, ঠাকুরগাঁও, দিনাজপুর, নীলফামারী, গাইবান্ধায় অভিযান চালানো হয়।

এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকালে বিএসটিআই’র মান সনদ না থাকার জন্য ও অবৈধভাবে মান চিহ্ন ব্যবহার করার দায়ে এবং “দি স্ট্যান্ডার্ডস অব ওয়েটস অ্যান্ড মেজার্স অর্ডিন্যান্স, এর আওতায় ওজন ও পরিমাপে কারচুপির দায়ে সর্বমোট ১৮টি মামলায় ১ লাখ ২৩ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়।

এছাড়াও অত্রাফিসের কর্মকর্তাদের সমন্বয়ে রাজশাহী ও রংপুর বিভাগের রাজশাহী, নাটোর, বগুড়া, পাবনা, সিরাজগঞ্জ, চাঁপাইনবাবগঞ্জ, নীলফামারী ও নওগাঁ জেলার বিভিন্ন এলাকায় বিএসটিআই এর মান সনদ গ্রহণে উদ্বুদ্ধকরণ, পণ্য সামগ্রীর গুণগত মান যাচাই, অবৈধভাবে মান চিহ্ন ব্যবহার, ওজন ও পরিমাপে কারচুপি রোধকল্পে এবং মাছ ও ফলমূলে ফরমালিনের উপস্থিতি পরীক্ষার নিমিত্তে ২৯টি সার্ভিল্যান্স/স্কোয়াড অভিযান পরিচালনা করা হয়।

স/শ

সর্বশেষ - রাজশাহীর খবর