রাজশাহীতে ইপিআই টিকাদান কার্যক্রম জোরদারকরণে এ্যাডভোকেসী সভা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক:
রাজশাহীতে ইপিআই টিকাদান কার্যক্রম জোরদারকরণের বিষয়ে এ্যাডভোকেসী সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার(০৮ ডিসেম্বর) সকালে সরিৎ দত্ত সভাকক্ষে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন রাসিকের শিক্ষা, স্বাস্থ্য, পরিবার পরিকল্পনা এবং স্বাস্থ্য রক্ষা ব্যবস্থা স্থায়ী কমিটির সভাপতি ও ৬নং ওয়ার্ড কাউন্সিলর মো. নুরুজ্জামান।

স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক ও লাইন ডিরেক্টর ডা. মো. শামসুল হক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। এ সময় তিনি বলেন,ইপিআই কার্যক্রমে রাজশাহী সিটি কর্পোরেশন বাংলাদেশের মধ্যে শীর্ষ অবস্থানে। আগামী বছর হতে ইপিআইএ ই-ট্র্যাকিং শুরু হবে। রাজশাহী সিটি কর্পোরেশনে এ কার্যক্রম পাইলট হিসেবে শুরু হবে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। ইপিআই এ ধরণের ফলাফলে ভূয়সী প্রশংসা করে রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জ্ঞাপন করেছেন। তিনি রাসিক এলাকার সব শিশু সেবা কেন্দ্রগুলোর নাম শেখ রাসেল শিশু সেবা কেন্দ্র নামকরণের প্রস্তাব করেন।

আগামী ১১ ডিসেম্বর নগরীর ইপিআই কেন্দ্রগুলো জাতীয় পর্যায়ের প্রতিনিধিদল পরিদর্শন করবেন। কর্মসূচির উপর স্বাগত বক্তব্য ও কার্যক্রমের ভূমিকা পাওয়ার পয়েন্টে উপস্থাপন করেন রাসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. এফএএম আঞ্জুমান আরা বেগম। ইপিআই কার্যক্রমের উপর জাতীয় পরিকল্পনা উপস্থাপন করেন ইপিআইর ট্রেনিং অফিসার কোহিনুর বেগম।

বক্তব্য দেন রাসিকের প্যানেল মেয়র-১ ও ১২নং ওয়ার্ড কাউন্সিলর সরিফুল ইসলাম বাবু, বিশ্ব  স্বাস্থ্য সংস্থার বিভাগীয় সমন্বয়কারী ডা. মো. কামরুজ্জামান, রাজশাহীর সিভিল সার্জন ডা. মো. কাইউম তালুকদার, পরিচালক স্বাস্থ্য ডা. মো. হাবিবুল আহসান তালুকদার।

সভায় স্বাস্থ্য স্থায়ী কমিটির সদস্য ও ৩নং সংরক্ষিত আসনের কাউন্সিলর মুসলিমা বেগম বেলী, শিরিন আরা খাতুন, বিশ্ব স্বাস্থ্য সংস্থার এসএমও ডা. মো. নুরুল ইসলাম, ডা. মো. ফরহাদ উদ্দিন, ডা. মো. তারিকুল ইসলাম, ডা. উম্মুল খায়ের ফাতিমা ও রাসিকের সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

জেএ/এফ