রাজশাহীতে ইঞ্জিনের ক্যাটেল গার্ড খুলে আটকে গেলো ট্রেন

নিজস্ব প্রতিবেদক:


রাজশাহীতে ইঞ্জিনের ক্যাটেল গার্ড খুলে ট্রেন আটকে যাওয়ার ঘটনা ঘটেছে। আজ বুধবার (৮ ডিসেম্বর) সকালে ১০ টায় নগরীর দড়িখরবোনা রেলক্রসিংয়ে এই ঘটনা ঘটে। তবে কমিউটার নামের ট্রেনটির ধীরগতি থাকায় কোন হতাহতের ঘটনা ঘটেনি।



জানা গেছে, চাঁপাইনবাবগঞ্জ থেকে রাজশাহীর উদ্দেশ্যে ছেড়ে আসছিল কমিউটার ট্রেনটি। পথে রাজশাহী রেলওয়ে স্টেশনের অদূরে নগরীর দড়িখরবোনা রেলক্রসিংয়ে ট্রেনের লোকোমোটিভ (ইঞ্জিন) সামনের থেকে লাল রঙের ক্যাটেল গার্ড খুলে চাকার নিচে পরে। এতে ঘটনাস্থলেই ট্রেন থেমে যায়।

স্থানীয়রা জানায়, ট্রেনের ধীরগতি ছিল। বিকল শব্দে ট্রেনের সামনের লাল অংশ ( ক্যাটেল গার্ড) ভেঙে পড়ে। কিছুক্ষণের মধ্যেই এই ক্যাটেল গার্ডটি ট্রেনের চাকার নিচে চলে যায়। এতে ট্রেন থেমে যায়। পরে ট্রেন থেকে অনেকেই নেমে আসের। এর পরে তারা ক্যাটেল গার্ড চাকার নিচে থেকে টেনে বের করে। তার কিছুক্ষণ পরে ট্রেনটি রাজশাহী রেলওয়ে স্টেশনের দিকে চলে যায়।

এবিষয়ে পশ্চিম রেলওয়ে যান্ত্রিক ও প্রকৌশলী (লোকো) আশিশ কুমার মন্ডল জানায়, আজ নন্দনগাছী এলাকায় ভটভটির সাথে ধাক্কা লাগে। এতে ক্যাটেল গার্ডে সমস্যা হয়। পরে ওই এলাকায় ক্যাটেল গার্ড খুলে যায়।

স/আ