রাজশাহীতে আ.ন.ম সালেহ’র স্মরণসভা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক:
রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) মনোবিজ্ঞান বিভাগের প্রয়াত অধ্যাপক আ.ন.ম সালেহ’র সপ্তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্মরণসভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকালে রাজশাহী নগরীর একটি কমিউনিটি সেন্টারে এর আয়োজন করে মাদার বখ্স-সালেহ সেবা ও শিক্ষা সংস্থা।

এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন জেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ আলী সরকার। তিনি বলেন, মানব সেবায় অধ্যাপক আ.ন.ম সালেহ’র অবদান স্মরণীয়। তার বাবা মাদার বখ্স রাবি ও রাজশাহী মেডিকেল কলেজসহ অনেক শিক্ষা প্রতিষ্ঠান গড়ে তোলার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা রেখেছিলেন। বাবার আদর্শে মনোজ্ঞিানী অধ্যাপক সালেহও সমাজের নানা ক্ষেত্রে অবদান রেখেছেন। তাই এই পরিবারটির কাছে রাজশাহীর মানুষ ঋণী।

সভায় বিশেষ অতিথি ছিলেন রাবির মনোবিজ্ঞান বিভাগের সভাপতি ড. এনামুল হক। সভাপতিত্ব করেন মাদার বখ্স-সালেহ সেবা ও শিক্ষা সংস্থার উপদেষ্টা কাজী আবদুর রহমান। স্মরণসভায় প্রয়াত অধ্যাপকের স্ত্রী হামিদা সালেহ, ছেলে কাজী হা-মিম সালেহ, মেয়ে সাজিয়া বিনতে সালেহসহ পরিবারের অন্য সদস্য, সহপাঠি এবং বন্ধুরা বক্তব্য দেন। গভীর শ্রদ্ধার সঙ্গে তারা স্মরণ করেন অধ্যাপক সালেহকে।

অনুষ্ঠানে মাদার বখ্স-সালেহ সেবা ও শিক্ষা সংস্থার পক্ষ থেকে মুক্তিযোদ্ধা জালাল উদ্দিনসহ রাবির মনোবিজ্ঞান বিভাগের কয়েকজন কৃতি শিক্ষার্থীকে সংবর্ধনা জানানো হয়। আর্থিক সহায়তাও করা হয় তাদের।

এছাড়া অধ্যাপক সালেহর মৃত্যুবার্ষিকী উপলক্ষে নগরীর সিপাইপাড়ায় তার বাড়িতে দুস্থদের মাঝে খাবার বিতরণ করা হয়। সিপাইপাড়া জামে মসজিদে অনুষ্ঠিত হয় দোয়া মাহফিল।

স/অ