রাজশাহীতে আরএমপি’র উদ্যোগে মুক্তিযুদ্ধের গল্প শোনার আসর

নিজস্ব প্রতিবেদক:
রাজশাহী মেট্রোপলিটন পুলিশ(আরএমপি)’র উদ্যোগে শিক্ষার্থীদের জন্য মুক্তিযুদ্ধের কাহিনী ভিত্তিক অনুষ্ঠান “মুক্তিযুদ্ধের গল্প শোনো” অনুষ্ঠিত হয়েছে। শনিবার বেলা ১১ টায় নগরীর শাহমখদুম থানাধীন হামিদপুর নওদাপাড়া পাইলট হাই স্কুলে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আরএমপি’র ডিসি(সিটিএসবি) আবু আহাম্মদ আল মামুন।

এ সময় উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা রবিউল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল, দৈনিক কালের কন্ঠের রাজশাহী ব্যুরো প্রধান ও অনলাইন নিউজ পোর্টাল সিল্কসিটি নিউজের সম্পাদক রফিকুল ইসলাম, এডিসি(সদর) মোছাঃ শিরিন আক্তার জাহান, শাহমখদুম থানার অফিসার ইনচার্জ, প্রধান শিক্ষকসহ চারশতাধিক ছাত্র-ছাত্রীবৃন্দ।


অনুষ্ঠানে বীর মুক্তিযোদ্ধাগণ তাদের মুক্তিযুদ্ধকালীন সময়ের অভিজ্ঞতাকে ছাত্র-ছাত্রীদের মধ্যে তুলে ধরেন এবং তরুণ প্রজন্মকে মুক্তিযুদ্ধের চেতনায় দেশ ও সমাজের কাজ করার পরামর্শ দেন। এ সময় মুক্তিযুদ্ধের উপর নির্মিত ডকুমেন্টরি প্রদর্শন করা হয়। এছাড়া মুক্তিযুদ্ধ বিষয়ক কবিতা আবৃত্তি, গান ও কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

উল্লেখ্য, তরুণ প্রজন্মকে মুক্তিযুদ্ধের চেতনায় দেশপ্রেমে উদ্বুদ্ধ করনের লক্ষ্যে আরএমপি পুলিশ কমিশনার মাহাবুবর রহমান পিপিএম এ উদ্যোগ গ্রহণ করেছেন। পরবর্তীতে আরো অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠানে ধারাবাহিকভাবে “মুক্তিযুদ্ধের গল্প শোনো” শীর্ষক অনুষ্ঠানটি অনুষ্ঠিত হবে।
স/শ