রাজশাহীতে আন্তর্জাতিক ইয়োগা দিবস উদযাপন

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহীতে আন্তর্জাতিক ইয়োগা দিবস উদযাপন করা করা হয়েছে। ভারতীয় সহকারী হাইকমিশনের উদ্যোগে রাজশাহী কলেজ মাঠে এক সঙ্গে হাজারো মানুষের উপস্থিতিতে উদযাপিত হয় পঞ্চম আন্তর্জাতিক ইয়োগা দিবস।

আজ শনিবার বিকালে বিকেল ৪টা থেকে শুরু হয়ে সন্ধ্যা ৬টা পর্যন্ত চলে যোগব্যায়াম। এতে প্রায় দেড় হাজার বিভিন্ন বয়সের মানুষ অংশ নেন। অনুষ্ঠানের শুরুতেই যোগব্যায়াম নিয়ে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর একটি ভিডিও বার্তা সবাইকে শোনানো হয়।

ভারতীয় সহকারী হাইকমিশনার সঞ্জিব কুমার ভাটির সভাপতিত্বে এ সময় প্রধান অতিথি ছিলেন রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খাইরুজ্জামান লিটন।

এসময় আরও বক্তব্য রাখেন, রাজশাহীর ভারতীয় সহকারী হাইকমিশনের সহকারী হাইকমিশনার সঞ্জিব কুমার ভাটি, বিভাগীয় কমিশনার নূর-উর-রহমান ও বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক খালেদ মাসুদ পাইলট।

এসময় আরো উপস্থিত ছিলেন, নগর আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি বিশিষ্ট সমাজসেবী শাহীন আক্তার রেণী, রাজশাহী কলেজ উপাধ্যক্ষ প্রফেসর আব্দুল খালেক।

গেল বছরের ২ অক্টোবর থেকে এ বছরের ২ অক্টোবর পর্যন্ত মহাত্মা গান্ধীর ১৫০তম জন্মবার্ষিকী উদযাপন করা হচ্ছে। এর অংশ হিসেবেই রাজশাহীতে যোগ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে অংশগ্রহণকারীরা নিরামিষ খাবার উপভোগের সুযোগ পান। এতে আগত অতিথিদের দেওয়া হয় আকর্ষণীয় যোগ টি-শার্ট।

ভারতীয় কাউন্সিল, রাজশাহী সিটি করপোরেশন (রাসিক), রাজশাহী কলেজ, ইউএনএ গ্রুপ, ওয়েসিস পানি কোম্পানি, টাটা মোটরসহ কয়েকটি প্রতিষ্ঠান আয়োজনে সহযোগিতা করে।

স/অ