রাজশাহীতে আত্মসমর্পণকারী জঙ্গিদের পুনর্বাসন করা হবে

নিজস্ব প্রতিবেদক:


৫৫ জঙ্গি গ্রেফতার, ৯১টি অস্ত্র ও ২১৯ রাউন্ড গুলি ছাড়াও ৭৬টি ম্যাগজিন গত একবছরে উদ্ধার করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন র‌্যাব-৫। শুধু জঙ্গি ও অস্ত্রই নয়, এই বাহিনীটি উদ্ধার করেছে বিপুল পরিমানের মাদকও। এই সময়কালে ৩ হাজার ৭১ জন আসামিকে গ্রেফতার করেছে বাহিনীর সদস্যরা।

আজ বুধবার (২৭ জানুয়ারি) বেলা সাড়ে ১১টার দিকে র‌্যাব-৫ এর সদর দফতরে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে র‌্যাব-৫ এর অধিনায়ক ল্যাফটেনেন্ট কর্নেল আবদুল মোত্তাকিন এসব তথ্য জানান। এছাড়া আত্মসমর্পণকারী জঙ্গিদের পুনর্বাসনের ব্যবস্থা করা হবে বলেও তিনি জানান।

র‌্যাবের এই কর্মকর্তা আরও জানান, বিপুল পরিমানের মাদক জব্দ করা হয়েছে। এর মধ্যে ৫৭ কেজি ৪০০ গ্রাম হেরোইন, ১১ কেজি ৬০০ গ্রাম অফিন, ৩৮ হাজার ৪৮৭ বোতল ফেন্সিডিল, ১ লাখ ৮৯ হাজার ৯৯১ পিস ইয়াবা ট্যাবলেট, ১ হাজার ৬৯৮ কেজি ৯২০ গ্রাম গাঁজা, ৯ হাজার ৬২৭ লিটার চোলাইমদ, ৪১৩ বোতল বিদেশী মদ, ৩৮৭ ক্যান বিয়ার উদ্ধার করা হয়েছে।

এই ২০২০ সালে অস্ত্র ব্যবসায়ী, মাদক ব্যবসায়ী, সাজাপ্রাপ্ত পলাতক আসামি, ভেজাল ব্যবসায়ী, ভুয়া চিকিৎসক, চোরাকারবারী, চানচল্যকার অপরাধের আসামি, মাদকসেবী ও জুয়াড়ীসহ বিভিন্ন অপরাধের ৩ হাজার ৭১ জন আসামিকে গ্রেফতার করেছে র‌্যাব-৫ এর সদস্যরা।

এই কর্মকর্তা জানান- আমাদের সিমানায় জঙ্গীবাদ, মাদক, অস্ত্র, চোরাকারবারিদের বিরুদ্ধে অভিযানের ক্ষেত্রে জিরোটলা অব্যহত থাকবে। এছাড়া মুজিববর্ষ উপলক্ষে সুস্থ্য ও এতিমদের মাঝে খাদ্য বিতরণ ছাড়াও শিক্ষাবৃত্তি প্রদান করা হয়েছে।

অনুষ্ঠানের র‌্যাব-৫ এর বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

স/আ