রাজশাহীতে আঞ্চলিক সমস্যা সমাধানের দাবিতে স্মারকলিপি

নিজস্ব প্রতিবেদক:

জনস্বার্থে রাজশাহী অঞ্চলের লাইফলাইন কৃষি, শিক্ষা ও সড়ক-যোগাযোগ ব্যবস্থার সমস্যার ভিত্তিতে কিছু প্রস্তাবে তুলে ধরে সমাধানের দাবিতে জেলা প্রশাসক বরাবরে স্মারকলিপি হস্তান্তর করেছেন সুধীসমাজ। রবিবার দুপুর ১২টায় রাজশাহী জেলা প্রশাসক কার্যালয়ে এই স্মারক লিপি প্রদান করা হয়।

দাবির মধ্যে কৃষিপণ্যের নায্যমূল্য নিশ্চিত করতে সরকারি উদ্যোগে আলু ক্রয় করে দূর্গত এলাকায় বিতরণ, পচনশীল পণ্য পরিবহণের জন্য যাত্রীবাহী ট্রেনের সঙ্গে পণ্য পরিবহন কোচ সংযোজন, বিপণন সুরক্ষা নীতিমালা প্রণয়ন, কৃীষ কলেজ ও বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা, সড়কের সুরক্ষায় চব্বিশ ঘন্টার মধ্যে মহাসড়কের পটহোল (ছোট গর্ত) মেরামতকরণ, প্রাণহানি রোধে রাজশাহী-নাটোর-বনপাড়া সড়ক সরলিকরণ উল্লেখযোগ্য।

এ সময় রাজশাহী প্রেসক্লাবের আজীবন সদস্য সুজন রাজশাহী জেলা শাখার সভাপতি আহম্মেদ সফিউদ্দিনের নেতৃত্বে উপস্থিত ছিলেন- সেক্টর কমান্ডার ফোরাম রাজশাহী মহানগর সভাপতি শাহজাহান আলী বরজাহান, সাধারণ সম্পাদক আনোয়ার ইকবাল বাদল, সুজন মহানগর সভাপতি পিয়ার বকস্, মুক্তিযুদ্ধের স্মৃতি সংগ্রাহক ওয়ালিউর রহমান বাবু, রাজশাহী প্রেসক্লাব যুগ্ম-সম্পাদক আসলাম-উদ-দৌলা ও দৈনিক ইত্তেফাক পত্রিকার রাজশাহী ব্যুরো আনিসুজ্জামান ।

অন্যান্য স্বাক্ষরদাতাদের অন্যতমরা হলেন- সুজন জেলা সাধারণ সম্পাদক মাহমুদুল আলম মাসুদ, রোটারী ক্লাব রাজশাহী সভাপতি আব্দুস সাত্তার, আামাদের সময়ের নিজস্ব প্রতিবেদক আমজাদ হোসেন শিমুল, চ্যানেল নাইনের মোস্তাফিজ মিশু প্রমুখ।

স/আর