শনিবার , ২৯ জুন ২০২৪ | ১৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

রাজশাহীতে অ্যাস্ট্রো-অলিম্পিয়াডের আহ্বায়ক কমিটি গঠন

Paris
জুন ২৯, ২০২৪ ৪:৫২ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:
রাজশাহী অ্যাস্ট্রোনমি সেন্টারের আয়োজনে সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। শানবার (২৯ জুন) সকালে নগরীর আলুপট্টিস্থ রাজশাহী অ্যাস্ট্রোনমি সেন্টারের অফিসে এ সাধারণ সভা অনুষ্ঠিত হয়।

সভায় এবারের উনিশতম জাতীয় ‘এপেক্স অ্যাস্ট্রো-অলিম্পিয়াড ২০২৪’ এর রাজশাহী অঞ্চলের আঞ্চলিক প্রতিযোগিতা আয়োজনের জন্য ১১ সদস্য বিশিষ্ঠ আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে।

সভায় সভাপতিত্ব করেন রাজশাহী অ্যাস্ট্রোনমি সেন্টার এর সভাপতি আহসান কবীর লিটন। নির্বাহী সদস্য আতিকুর রহমান আতিকের সঞ্চালনায় সভায় বক্তব্য প্রদান করেন মনিরুজ্জামান উজ্জ্বল, আননাবা কবীর প্রকৃতি, সালসাবিলা কবীর প্রশাখা, রমিজ হাসান প্রতিকসহ প্রমুখ।

সভায় বক্তারা বলেন, জ্যোতির্বিজ্ঞানকে জনপ্রিয় করার জন্য এবং বিজ্ঞানমনস্ক জাতি গঠনের উদ্দেশ্যে রাজশাহী অ্যাস্ট্রোনমি সেন্টার গঠন করা হয়েছে। এরই ধারাবাহিকতায় এবার উনিশতম জাতীয় ‘এপেক্স অ্যাস্ট্রো-অলিম্পিয়াড ২০২৪’ অনুষ্ঠিত হতে যাচ্ছে।

রাজশাহী অঞ্চলের অলিম্পিয়াডের বাছাই প্রতিযোগিতা আগামী ১০ জুলাই বুধবার রাজশাহী বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত হবে।
রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চেয়ারম্যান ড. সাজ্জাদ বকুলকে উপদেষ্টা করে রাজশাহী অ্যাস্ট্রোনমি সেন্টারের সভাপতি, আহসান কবীর লিটনকে আহবায়ক ও নির্বাহী সদস্য সচিব আতিকুর রহমান আতিককে সদস্য সচিব নির্বাচন করে ১১ সদস্য বিশিষ্ঠ আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে।

আহ্বায়ক কমিটির অন্য সদস্যরা হলেন জাবিদ অপু, মসিউল আলম তুহিন, অনিক ইমন, মনিরুজ্জামান উজ্জ্বল, আননাবা কবীর প্রকৃতি, সালসাবিলা কবীর প্রশাখা, রমিজ হাসান প্রতিক, শামীউল আলীম শাওন ও প্রান্তিক পান্ডে।

এই আহবায়ক কমিটি উনিশতম জাতীয় ‘এপেক্স অ্যাস্ট্রো-অলিম্পিয়াড ২০২৪’ এর রাজশাহী অঞ্চলের আঞ্চলিক প্রতিযোগিতা আয়োজনের দায়িত্ব পালন করবেন।

প্রসঙ্গত, ‘এপেক্স অ্যাস্ট্রো-অলিম্পিয়াড ২০২৪’ এর আঞ্চলিক প্রতিযোগিতায় অংশগ্রহণকারীরা দুইটি গ্রুপে (জুনিয়র গ্রুপ ১৪-১৫ বছর, সিনিয়র গ্রুপ ১৬-১৮ বছর) প্রতিযোগিতায় অংশগ্রহণের সুযোগ পাবে। প্রতিযোগিতায় অংশগ্রহণকারীরা একশত নম্বরের একটি প্রতিযোগিতামূলক পরীক্ষায় অংশগ্রহণ করবে। দুটি গ্রুপ থেকে মেধাক্রম অনুযায়ী প্রথম বিশ জন করে মোট চল্লিশ জন দ্বিতীয় রাউন্ড বা জাতীয় পর্যায়ে প্রতিযোগিতায় অংশগ্রহণের সুযোগ পাবে। এরপরে জাতীয় পর্যায়ে অংশগ্রহণকারী প্রতিযোগিদের মধ্য থেকে আন্তর্জাতিক অ্যাস্ট্রো-অলিম্পিয়াড ২০২৪ এ বাংলাদেশকে প্রতিনিধিত্বকারী দল নির্বাচন করা হবে।

সর্বশেষ - রাজশাহীর খবর