রাজশাহীতে অসহায়দের মাঝে শুকনা খাবার সামগ্রী দিলেন সেনাবাহিনী

নিজস্ব প্রতিবেদক:

করোনাভাইরাসের কারণে দেশে কর্মহীন হয়ে পড়া হতদরিদ্রদের বাড়িতে শুকনা খাবার পৌঁছে দিচ্ছেন সেনাবাহিনীর সদস্যরা। আজ সোমবার (২০ এপ্রিল) রাজশাহীর দুর্গাপুর উপজেলার গ্রাম অঞ্চলে গিয়ে গরীব, অসহায় মানুষের বাড়িতে বাড়িতে ত্রাণ সমাগ্রী পৌঁছে দিয়েছেন তারা।

করোনা ভাইরাস সংক্রমণের প্রেক্ষিতে সৃস্ট পরিস্থিতিতে বাংলাদেশ আর্মি ট্রেনিং এন্ড ডকট্রিন কমান্ড (আর্টডক) এর অন্তর্ভুক্ত প্রশিক্ষন সেন্টার ও প্রতিষ্ঠানসমূহ বেসামরিক প্রশাসনকে সহযোগিতার পাশাপাশি দরিদ্র ও দুস্থ মানুষের মাঝে বিভিন্ন প্রকার ত্রান সামগ্রী বিতরণ অব্যাহত রেখেছে।

 

তারই ধারাবাহিকতায় সোমবার আর্টডক এর অন্তর্ভুক্ত প্রশিক্ষন সেন্টার ও প্রতিষ্ঠানসমূহ রাজশাহী দুর্গাপূর উপেজলা, নাটোর, বগুড়া, খুলনা, সিলেট ও চট্টগ্রামের নিজ নিজ এলাকায়  ৪০০ টি করে দরিদ্র পরিবারের মাঝে শুকনো খাদ্য ও অন্যান্য সামগ্রী বিতরণ করেন।

Image may contain: one or more people and people standing

উল্লেখ্য,  আর্টডকের ব্যবস্থাপনায় দেশের বিভিন্ন স্থানে গত কয়েকদিনে ইতোমধ্যেই ২৫০০ পরিবারকে শুকনো খাবার, মাস্ক এবং ১০০০ টি হ্যান্ড সানিটাইজার বিতরণ করা হয়েছে। এছাড়াও সেনাবাহিনীর তত্তাবধানে বৃদ্ধ ও সহায়সম্বলহীন পরিবারকে নিয়মিতভাবে চিকিৎসা সহায়তা প্রদান অব্যাহত রয়েছে।

এদিকে,  এই দুর্যোগকালীন সময়ে আর্তমানবতার সেবায় আর্মি ট্রেনিং এন্ড ডকট্রিন কমান্ড (আর্টডক) এর অন্তর্ভুক্ত বাংলাদেশ ইনফ্যান্ট্রি রেজিমেন্টাল সেন্টারের মানবিক সহায়তা কার্যক্রম চলমান থাকবে বলেও বাংলাদেশ ইনফ্যান্ট্রি রেজিমেন্টাল সেন্টারের এক বিজ্ঞপ্তিতে জানানো হয়।

স/অ