রাজশাহীকে পরিচ্ছন্ন নগরী হিসেবে গড়েছিলেন আমার বাবাঃ অর্ণা জামান

নিজস্ব প্রতিবেদক:

“আমার বাবা জননেতা এ এইচ এম খায়রুজ্জামান লিটন ২০০৮ সাল থেকে ২০১৩ সাল পর্যন্ত এই নগরীর মেয়র থাকাকালীন সময়ে একটি পরিচ্ছন্ন নগরী গড়ে তুলেছিলেন। আপনারা সকলেই জানেন এবং দেখেছেন কিন্তু পরবর্তিতে যিনি মেয়র হলেন তিনি রাজশাহীর উন্নয়নের ধারাকে ব্যাহত করেছেন। রাস্তা-ঘাটের বেহাল দশা এবং অপরিচ্ছন্ন ড্রেনেজ ব্যাবস্থার ফলে জলাবদ্ধতা ও মশার উপদ্রবে নগরবাসী অতিষ্ঠ। অথচ আমার বাবার সময়ে এই নগরীকে পরিচ্ছন্ন নগরী হিসেবে গড়ে তোলায় “ জাতীয় পরিবেশ পুরষ্কার পান”।

শনিবার নগরীর ২৩ ও২৪ নম্বর ওয়ার্ডে গনসংযোগ কালীন সময়ে এক পথ সভায় এসব কথা বলেন আওয়ামীলীগ মনোনিত মেয়র প্রার্থী খায়রুজ্জামান লিটনের জেষ্ঠ কন্যা ডাঃ অর্ণা জামান।

তিনি আরোও বলেন, রাজশাহীতে গ্যাস নিয়ে এসেছিলেন যেন এই নগরীতে গ্যাস ভিত্তিক বিদ্যু ব্যাবস্থার মাধ্যমে শিল্পান্নোয়নের দ্বারা এই অঞ্চলের বেকারত্ব দূর হয়। ইনশাল্লাহ আপনারা যদি পাশে থাকেন তবে জননেতা এ এইচ এম খায়রুজ্জামান লিটন ই আপনাদের বেকারত্ব দূর করে একটি সুন্দর মনোরম পরিবেশের অত্যাধুনিক নগরী উপহার দিবেন। আর এইজন্য সামেনে সিটি কর্পোরেশন নির্বাচনে নৌকা প্রতিকে ভোট দেওয়ার আহবান জানান অর্ণা জামান।

এই সময় তিনি ২৩ নম্বর ওয়ার্ডের নৌকার পক্ষে নির্বাচনী প্রচারণা অফিসের উদ্বোধন করেন। উদ্বোধনকালীন সময় উপস্থিত ছিলেন, নগর ছাত্রলীগের সহ-সভাপতি পিয়ারুল ইসলাম ও ক্রিড়া সম্পাদক রফিকুল ইসলাম বিপু বোয়ালিয়া (পূর্ব) ছাত্রলীগের সভাপতি বিলাশ।

এরপর তিনি ১৪ নম্বর ওয়ার্ডের উপশহর নিউ মার্কেটে কাচা ব্যাবসায়ী মাঝে গনসংযোগ ও লিফলেট বিতরণ করেন। এই সময় উপস্থিত ছিলেন, ১৪ নম্বর ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি দরবেশ চিশতি ও সাধারণ সম্পাদক খালেক, বরেন্দ্র বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইউনুস হাসান অন্তু, কাম্রুজ্জামান কলেজ ছাত্রলীগ কর্মী সাগর প্রমুখ।

স/অ