রাজনৈতিক পরিস্থিতি বিদেশিদের কাছে তুলে ধরবেন পররাষ্ট্রমন্ত্রী

সিল্কসিটি নিউজ ডেস্ক:

দেশের চলমান রাজনৈতিক পরিস্থিতি নিয়ে বিদেশিদের কাছে সরকারের অবস্থান তুলে ধরতে এক কূটনৈতিক ব্রিফিং-এর আয়োজন করা হয়েছে। আজ সোমবার বিকেল ৪টায় রাষ্ট্রীয় অতিথি ভবন যমুনায় এ ব্রিফিং অনুষ্ঠিত হবে। এক ইমেইল বার্তায় ব্রিফিংয়ের বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করা হয়েছে।

জানা গেছে, পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেন এই ব্রিফিংয়ে কূটনৈতিক, মিশন প্রধান ও জাতিসংঘের সংস্থা প্রধানদের সঙ্গে মিলিত হবেন। এতে গত শনিবার বিএনপির মহাসমাবেশকে ঘিরে যেসব ঘটনা ঘটেছে তার সরকারি ভাষ্য আন্তজার্তিক সম্প্রদায়ের কাছে তুলে ধরা হবে।

ব্রিফিংয়ে ড. মোমেন ছাড়াও থাকবেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী, পররাষ্ট্র সচিব এবং স্বরাষ্ট্রমন্ত্রী। তাদের সঙ্গে আরও থাকতে পারেন মন্ত্রিসভার সিনিয়র সদস্যরা।

এতে প্রস্তুতি হিসেবে ২৮ অক্টোবরের সার্বিক ঘটনার অডিও ভিডিও রাখা হচ্ছে। তফসিল ঘোষণার দুই সপ্তাহ আগে এমন ব্রিফিংকে বেশ গুপুত্বপূর্ণ হিসেবেই দেখা হচ্ছে।

জানা গেছে, ব্রিফিংয়ে সংবিধানের অধীনে থেকে একটি অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচনের জন্য নির্বাচন কমিশনকে সর্বাত্মক সহযোগিতায় সরকারের অঙ্গীকার পুনর্ব্যক্ত করা হবে। সেই সঙ্গে সংবিধানবহির্ভূত নিরপেক্ষ বা নির্দলীয় সরকার প্রতিষ্ঠার যে দাবি নিয়ে বিরোধীরা মাঠে নেমেছে, তা কোনো অবস্থাতেই সরকারের পক্ষে মানা সম্ভব নয় তাও খণ্ডনের চেষ্টা করা হবে।