রাজধানীতে পদযাত্রাও করবে বিএনপি

সিল্কসিটি নিউজ ডেস্ক:

রাজধানী ঢাকায় জনসমাবেশের পাশাপাশি পদযাত্রার কর্মসূচিও পালন করবে বিএনপি। ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপি পৃথকভাবে দুই দিনে চারটি পদযাত্রা করবে।

আজ সোমবার বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রিজভী আহমেদ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কর্মসূচি ঘোষণা করা হয়।

ঘোষিত কর্মসূচি অনুযায়ী ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির উদ্যোগে আগামী ১৭ মে বাসাবো খেলার মাঠ থেকে মালিবাগ কমিউনিটি সেন্টার পর্যন্ত, একইদিন বাড্ডা সুবাস্তু টাওয়ারের সামনে থেকে রামপুরা আবুল হোটেল পর্যন্ত পদযাত্রা হবে। ২৩ মে ঢাকা মহানগর দক্ষিণ ধানমন্ডি থেকে পদযাত্রা বের করবে। ঢাকা মহানগর উত্তর ওইদিন গাবতলীর বাগবাড়ী আইএফআইসি ব্যাংকের সামনে থেকে টেকনিক্যাল ও কল্যাণপুর বাসস্ট্যান্ড হয়ে শ্যামলী শিশু মেলার পাশ দিয়ে পঙ্গু হাসপাতালের সামনে দিয়ে ৬০ ফিট রাস্তায় গিয়ে পদযাত্রা শেষ করবে।

এদিকে গত শনিবার বিএনপির ঘোষিত জেলা ও মহানগর পর্যায়ে জনসমাবেশ কেন্দ্রীয়ভাবে কোথাও করা হবে তা আরেক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

এতে বলা হয়, ঢাকা মহানগর উত্তর ১৯ মে শ্যামলী ক্লাব মাঠে এবং ২৭ মে উত্তরা ৮ নম্বর সেক্টরের মালেকাবানু উচ্চ বিদ্যালয়ের পূর্ব পাশের রাস্তা অথবা উত্তরা আজমপুর রাজউক কলেজের সামনের রাস্তায় জনসমাবেশ করবে।
ঢাকা মহানগর দক্ষিণ ২০ মে মতিঝিল পীরজঙ্গি মাজারের সামনের সড়কে এবং ২৬ মে যাত্রাবাড়ী আইডিয়াল স্কুল সংলগ্ন স্থান অথবা শ্যামপুরের লাল মসজিদ সংলগ্ন স্থানে সমাবেশ করবে।

বিএনপি নেতা-কর্মীদের বিরুদ্ধে গায়েবি মামলা দায়ের দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, বিদ্যুতের লোড শেডিং, এবং ১০ দফা দাবি আদায়ে এ সব কর্মসূচি অনুষ্ঠিত হবে। সূত্র; কালের কণ্ঠ