রাকাব-এর নতুন ব্যবস্থাপনা পরিচালক  জাহিদুল হক

নিজস্ব প্রতিবেদক:প্রেস বিজ্ঞপ্তি

রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক (রাকাব)-এর নতুন ব্যবস্থাপনা পরিচালক হলেন মো  জাহিদুল হক। সম্প্রতি অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের এক প্রজ্ঞাপনবলে বদলী আদেশপ্রাপ্ত হয়ে জাহিদুল হক ৭ সেপ্টেম্বর  রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক (রাকাব)-এ ব্যবস্বথাপনা পরিচালক হিসেবে যোগদান করেছেন।

রবিবার ১১ সেপ্টেম্বর রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকের জনসংযোগ কর্মকর্তা মোঃ জামিলের পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, জাহিদুল হক রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক (রাকাব)-এ ব্যবস্বথাপনা পরিচালক হিসেবে যোগদানের  আগে রাষ্ট্রীয় মালিকানাধীন প্রবাসী কল্যাণ ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক হিসেবে নিযুক্ত ছিলেন। তিনি উপ-ব্যবস্থাপনা পরিচালক হিসেবে সোনালী ব্যাংক লিমিটেড এবং মহাব্যবস্থাপক হিসেবে বাংলাদেশ হাউজ বিল্ডিং ফাইন্যান্স কর্পোরেশন (ইঐইঋঈ)-এ দায়িত্ব পালন করেছেন।

জাহিদুল হক ১ জানুয়ারী ১৯৯০ তারিখে সিনিয়র অফিসার (ফিন্যান্সিয়াল অ্যানালিস্ট) হিসেবে বাংলাদেশ শিল্প ব্যাংক (বর্তমানে বাংলাদেশ ডেভেলপমেন্ট ব্যাংক লিমিটেডে (BDBL) এ তার ব্যাংকিং ক্যারিয়ার শুরু করেন। পরবর্তীতে ১৯৯৫ সালের ১৯ নভেম্বর তিনি প্রিন্সিপাল অফিসার হিসাবে BHBFCতে যোগদান করেন। মোঃ জাহিদুল হক রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিষয়ে বি.কম (অনার্স) এবং এম.কম ডিগ্রি অর্জন করেন। তিনি দিনাজপুর জেলার বোচাগঞ্জ উপজেলার এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন।

এস/আই