রাকাবে উপব্যবস্থাপনা পরিচালক হিসেবে রহিমের যোগদান

নিজস্ব প্রতিবেদক :
সম্প্রতি অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের এক প্রজ্ঞাপন বলে মোঃ আঃ রহিম উপব্যবস্থাপনা পরিচালক পদে ১৭ জুলাই সোমবার রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক (রাকাব) এ যোগদান করেছেন। বর্তমান দায়িত্ব গ্রহণের পূর্বে তিনি উপব্যবস্থাপনা পরিচালক হিসেবে বেসিক ব্যাংক লিমিটেড এর প্রধান কার্যালয়ে কর্মরত ছিলেন। জনাব মোঃ আঃ রহিম ১৯৯৮ সালে সিনিয়র অফিসার হিসেবে রূপালী ব্যাংকে যোগদানের মাধ্যমে তাঁর কর্মজীবন শুরু করেন।

রূপালী ব্যাংকে চাকরিকালীন সময়ে তিনি ব্যাংকের ৬টি শাখায় শাখা প্রধান; কর্পোরেট শাখা প্রধান; জোনাল হেড, প্রধান কার্যালয়ের পরিকল্পনা ও গবেষণা বিভাগের প্রধানসহ ময়মনসিংহ, কুমিল্লা, ঢাকা (দক্ষিণ) ও রংপুর বিভাগের বিভাগীয় প্রধান হিসেবে দক্ষতার সাথে তাঁর দায়িত্ব পালন করেন। তিনি মহাব্যবস্থাপক (প্রেষণ) হিসেবে বাংলাদেশ কৃষি ব্যাংক (বিকেবি)-এর লোকাল প্রিন্সিপাল অফিসে শাখা প্রধান, ঢাকা বিভাগের বিভাগীয় প্রধান এবং বিকেবি স্টাফ কলেজের প্রিন্সিপাল হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি ঢাকা বিশ^বিদ্যালয়ের ভূগোল ও পরিবেশ বিভাগ থেকে স্নাতক (সম্মান) ও স্নাতকোত্তর (প্রথম শ্রেণী) ডিগ্রী অর্জন করেন।

তিনি ইনস্টিটিউট অব ব্যাংকার্স বাংলাদেশ (আইবিবি) হতে ডিএআইবিবি ডিগ্রী অর্জন করেন। জনাব মোঃ আঃ রহিম বিআইবিএম ও বাংলাদেশ ব্যাংকসহ দেশে এবং বিদেশে অনুষ্ঠিত বিভিন্ন প্রশিক্ষণ, কর্মশালা, সেমিনার ও সিম্পোজিয়ামে অংশগ্রহণ করেন। তিনি মানিকগঞ্জ জেলার সিংগাইর উপজেলাধীন ধল্লা ইউনিয়নের অন্তর্গত জায়গীর গ্রামের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন।