বৃহস্পতিবার , ৪ জুলাই ২০২৪ | ২৩শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

রহনপুর-সিঙ্গাবাদ রুট দিয়ে রাজশাহী-কলকাতা ট্রেন চালুর দাবিতে রেলমন্ত্রীকে ডিও

Paris
জুলাই ৪, ২০২৪ ১০:০০ অপরাহ্ণ

গোমস্তাপুর প্রতিনিধি:

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাম্প্রতিক ভারত সফরে প্রস্তাবিত রাজশাহী-কলকাতা যাত্রীবাহী ট্রেনটি ব্রিটিশ আমলে নির্মিত  রহনপুর-সিঙ্গাবাদ রুট দিয়ে চলাচলের জন্য ডিও লেটার দিয়েছেন চাঁপাইনবাবগঞ্জ -২ আসনের সংসদ সদস্য জিয়াউর রহমান।

এ বিষয়ে বৃহস্পতিবার রেলভবনে রেলমন্ত্রী জিল্লুল হাকিমের সাথে দেখা করে তার হাতে  পত্রটি হস্তান্তর দেন ।  চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের সংসদ সদস্য জিয়াউর রহমান জানান,আমাকে  সোমবার এ বিষয়ে একটি আবেদন দেয় রহনপুর রেলবন্দর বাস্তবায়ন পরিষদ।

রাজশাহী, চাঁপাইনবাবগঞ্জ নওগাঁ ও নাটোর জেলার জনসাধারণের সুবিধার্থে গত ২২ জুন  প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভারত সফরে গিয়ে এ অঞ্চলের প্রানের দাবী বাস্তবায়ন করেছেন।এজন্য আমি  প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি  কৃতজ্ঞতা প্রকাশ করছি।

এখন এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য আমি রেলমন্ত্রীর শরণাপন্ন হয়েছি। অঞ্চলের বাসিন্দারা।তিনি আরও জানান,রাজশাহী থেকে রহনপুর -সিঙ্গাবাদ রুট দিয়ে কলকাতার দূরত্ব ৩০০-৪০০ কিলোমিটার।এ রুট দিয়ে রাজশাহী থেকে  কলকাতা পৌঁছাতে সর্বোচ্চ ৮ -৯ ঘন্টা লাগতে পারে।

তিনি আরও জানান, সীমান্তবর্তী স্টেশন রহনপুরে যাত্রীদের ইমিগ্রেশন ও কাস্টমস সম্পন্ন হলে চাঁপাইনবাবগঞ্জ ও নওগাঁ জেলার জনসাধারণের সুবিধা হবে।এখানে সেগুলো সম্পন্ন করতে রেলওয়ের যথেষ্ট জায়গা রয়েছে।

গত ২২জুন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভারত সফরে গিয়ে বিষয়টি চূড়ান্ত করায় তাকে আমি এ অঞ্চলের জনসাধারণের পক্ষ থেকে কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানাচ্ছি।  তিনি আরও জানান,আড়াই হাজার বছরের পুরনো  বানিজ্য কেন্দ্র রহনপুর  থেকে  পশ্চিমবঙ্গের মালদহ জেলার সিঙ্গাবাদ স্টেশনের দূরত্ব মাত্র  ১০ কিলোমিটার। আর সেখান থেকে ওল্ড মালদহ স্টেশনের দূরত্ব মাত্র ২৫ কিলোমিটার।ভারতের পশ্চিমবঙ্গের এ স্টেশন থেকে সমগ্র ভারত রেলপথে যাতয়াত করা যায়। এছাড়া এ রুট দিয়ে ভবিষ্যতে  নেপালের সাথেও রেল যোগাযোগ চালুর সুযোগ  রয়েছে। এছাড়া রাজশাহী অঞ্চলের মানুষের সাথে ভারতের পশ্চিমবঙ্গের মালদহ ও মুর্শিদবাদ জেলার বাসিন্দাদের সাথে আত্নিক সম্পর্ক বিদ্যমান।

সর্বশেষ - রাজশাহীর খবর