রহনপুর পৌরসভায় অবৈধভাবে নিয়োগের চেষ্টার অভিযোগে সংবাদ সম্মেলন

গোমস্তাপুর প্রতিনিধিঃ

চাঁপাইনবাবগঞ্জের রহনপুর পৌরসভায় অবৈধভাবে কর্মচারী নিয়োগের চেষ্টা চলছে বলে অভিযোগ করছেন সম্প্রতি চাকুরীচ্যূত করা ৮ জন কর্মচারী। বুধবার দুপুরে স্থানীয় একটি চাইনিজ রেস্টুরেন্টে করা এক সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন তারা।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে জানা যায়,রহনপুর পৌরসভা কতৃপক্ষ ১০ টি শুন্যপদে সংশ্লিষ্ট মন্ত্রনালয়ের অনুমতি ছাড়া পৌরসভার নিজস্ব স্মারককে একটি স্থানীয় ও একটি জাতীয় দৈনিক পত্রিকায় নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করে। বিষয়টি অবহিত হয়ে চাকুরীচ্যূত কর্মচারীরা গত ২৫ এপ্রিল এ বিষয়ে ইউএনও, ডিডি(এলজি) জেলা প্রশাসক ও সংশ্লিষ্ট মন্ত্রনালয়ের সিনিয়র সচিবের নিকট নিয়োগ প্রক্রিয়া বাতিল বা স্থগিত করার আবেদন জানালে সংশ্লিষ্ট মন্ত্রনালয় পৌর কতৃপক্ষকে তা স্থগিত রাখার নির্দেশ দিলে পৌর কতৃপক্ষ গত ২৮ এপ্রিল তা স্থগিত করে নোটিশ জারি করে। চাকুরীচ্যূত কর্মচারীরা আরও জানান, তাদের চাকুরীচ্যুতির সময় মেয়র মতিউর রহমান খান পৌরসভায় পরবর্তীতে কর্মচারী নিয়োগ দেয়া হলে তাদের অগ্রাধিকার দেয়ার মৌখিক আশ্বাস বাস্তবায়ন না করে অবৈধভাবে শুন্যপদে কর্মচারী নিয়োগের চেষ্টা চালিয়ে যাচ্ছেন। এ বিষয়ে পৌর সচিব খায়রুল হক নানাভাবে জড়িত বলে অভিযোগ করেন তারা। এ সময় তারা মেয়র মহোদয়ের নিকট তাদের চাকুরীতে পূনর্বহালের দাবি জানান।

এ বিষয়ে রহনপুর পৌরসভার মেয়র মতিউর রহমানের যোগাযোগ করা হলে তিনি জানান,তারা মাস্টাররোল কর্মচারী।তাদের চাকুরী স্থায়ী না। নিয়োগ প্রক্রিয়া স্থগিত করা প্রসঙ্গে তিনি বলেন, নিয়োগ দিতে হলে মন্ত্রনালয়ের পূর্ব অনুমতি লাগে। অনুমতি না থাকায় তিনি তা স্থগিত করেছেন। অব্যহতিপ্রাপ্ত কর্মচারীদের দাবীর বিষয়ে তিনি বলেন, তারা তাদের দাবী আদায়ের জন্য কোন কিছু করার থাকলে করুক। এর বেশি আমি আর কিছু বলবো না।

এস/আই