রমেল হত্যার সুষ্ঠু তদন্ত ও বিচার দাবিতে রাবিতে মানববন্ধন

রাবি প্রতিনিধি:
পাহাড়ী ছাত্র পরিষদ নেতা রমেল চাকমার মৃত্যুকে ‘হত্যাকাণ্ড’ উল্লেখ করে সুষ্ঠু তদন্ত ও দোষীদের বিচার দাবিতে মানববন্ধন করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা। রোববার দুপুর ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের টুকিটাকি চত্বরে এ কর্মসূচি পালন করা হয়।

 
মানববন্ধনে উপস্থিত ছিলেন ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের শিক্ষার্থী আব্দুল মজিদ অন্তর, অর্থনীতি বিভাগের শিক্ষার্থী রাশেদ শিমুল, ইংরেজী বিভাগের শিক্ষার্থী আলী সম্প্রীতি, ইনফরমেশন সায়েন্স অ্যান্ড লাইব্রেরি ম্যানেজমেন্ট বিভাগের শিক্ষার্থী সুব্রত কর্মকার প্রমুখ।

 
মানববন্ধনে বক্তারা বলেন, পার্বত্য অঞ্চলে একের পর এক পাহাড়ী হত্যাকাণ্ডের ঘটনা ঘটছে। এসব হত্যাকাণ্ডের কোন সুষ্ঠু তদন্ত বা বিচার আমরা দেখতে পায়নি। আমরা পার্বত্য চট্টগ্রামের শান্তি চুক্তি চাই। যা নিশ্চিত করতে পারলে পাহাড়ীরা এসব নির্মম হত্যাকাণ্ড থেকে রক্ষা পাবে।

 
রমেল চাকমার মুত্যুকে হত্যাকা- উল্লেখ করে বক্তারা দাবি করেন, রমেলকে নৃশংসভাবে হত্যা করা হয়েছে। এ সময় হত্যাকারীদের দ্রুত বিচারের আওতায় আনতে সরকারের হস্তক্ষেপ কামনা করেন তাঁরা।

 
উল্লেখ্য, পাহাড়ি ছাত্র পরিষদের (পিসিপি) নানিয়ারচর উপজেলা শাখার সাধারণ সম্পাদক রমেল চাকমাকে দুটি ট্রাকে আগুন দেওয়ার ঘটনায় গত ৫ এপ্রিল তাকে আটক করে নিরাপত্তা বাহিনী। প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে নিজেকে অগ্নিসংযোগের সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করে।

 

এদিকে আটকের পর নানিয়ারচর থানা পুলিশের কাছে তাকে হস্তান্তর করা হয়। এ সময় রমেল বুকে ব্যথা অনুভবের কথা জানান পুলিশকে। ৬ এপ্রিল পুলিশ তাকে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠায়। দুই সপ্তাহ চিকিৎসাধীন থাকার পর গত ১৯ এপ্রিল সে মারা যায়।

স/শ