রমিজের বিপরীতে অবস্থান বাবর-রিজওয়ানের

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে থেকেই দুর্দান্ত খেলছে পাকিস্তান। বাংলাদেশ সফরে এসে টি-টোয়েন্টি ও টেস্ট দুই সিরিজেই স্বাগতিকদের হোয়াইটওয়াশ করেছে বাবর আজমের দল।

দেশে ফিরেও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ জিতেছে দলটি।

এমন সব দুর্দান্ত সিরিজ জয়ে দলটির অন্তর্বর্তীকালীন কোচ সাকলায়েন মুশতাক তৃপ্তির ঢেঁকুর তুলতেই পারেন।

কিন্তু এর পরও খুশি নন বাবর আজম-রিজওয়ানরা। বিদেশি কোচ চান তারা। যদিও দেশি কোচেই আস্থা রাখতে চাচ্ছেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যান রমিজ রাজা।

এ নিয়ে পিসিবি চেয়ারম্যানের বিপরীতে অবস্থান বাবর-রিজওয়ানদের।

শনিবার দেওয়া এক ভিডিওবার্তায় পিসিবিপ্রধান সে কথাই জানালেন।

রমিজ বলেন, ‘বাবর আজমরা ড্রেসিংরুমে বিদেশি কোচ দেখতে চান। আমি বাবর, রিজওয়ান —এমনকি পরে সাকলায়েনের সঙ্গে কথা বলেছি কোচ নিয়োগের ব্যাপারে। তারা জাতীয় দলের ড্রেসিংরুমে বিদেশি কোচ যোগ করতে আগ্রহী।’

এ ক্ষেত্রে রমিজ রাজার দৃষ্টিভঙ্গি একেবারেই উল্টো। বাবর আজমদের বিপক্ষেই মত দিলেন তিনি।

বললেন, ‘এ বিষয়ে আমার চিন্তাভাবনা বেশ উন্মুক্ত। আমি মনে করি— দেশের বাইরের সফরে স্থানীয় কোচদের যুক্ত করা উচিত। ড্রেসিংরুমে শান্ত ও ভালো পরিবেশ তৈরি করতে নিয়মিত (দেশি) কোচদের প্রয়োজন এবং আমি মনে করি, আমাদের দলে সেই বিষয়টি এরই মধ্যে আমরা পেয়ে গেছি।’

উল্লেখ্য, টি-টোয়েন্টি বিশ্বকাপের আগমুহূর্তে আচমকা হেড কোচের পদ থেকে সরে দাঁড়ান মিসবাহ-উল হক। বোলিং কোচের দায়িত্ব ছেড়ে দেন ওয়াকার ইউনুস।  অনন্যোপায় হয়ে বিশ্বকাপে ভারপ্রাপ্ত কোচ হিসেবে দায়িত্ব দেওয়া হয় স্পিন বোলিং কোচ সাকলায়েন মুশতাককে।

আর অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক ম্যাথু হেইডেনকে ব্যাটিং কোচ ও দক্ষিণ আফ্রিকার সাবেক পেসার ভার্নন ফিল্যান্ডারকে বোলিং কোচ হিসেবে নিয়োগ দেয় পিসিবি।

আর স্বদেশি সাকলায়েনের অধীনেই দারুণ সাফল্য পায় পাকিস্তান। বিশ্বকাপে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতকে ১০ উইকেটে হারায় তারা। ফাইনালে উঠতে না পারলেও জয়ের ধারাবাহিকতায় আছে দলটি।

তবে বাবর-রিজওয়ানদের দাবিতে এবার দেখা যাক কোন বিদেশি কোচকে পাকিস্তান দলের দায়িত্ব দেন রমিজ রাজা।

 

সূত্রঃ যুগান্তর