রমজানে নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ পাবে রাজশাহীবাসী: নেসকো

নিজস্ব প্রতিবেদক:


আসন্ন রমজান মাসের প্রস্তুতিকে কেন্দ্র করে ট্যান্সফর্মারগুলো ঠিকঠাক করা হচ্ছে। তাই কোনো কোনো এলাকায় কিছু সময়ের জন্য থাকছে না বিদ্যুৎ। তবে পর্যাপ্ত বিদ্যুতের সাপ্লাই আছে। রমজান মাসে বিদ্যুৎ বিভ্রাটের ঘটনা ঘটবে না বলে জানিয়েছেন, নর্দান ইলেকট্রিসিটি সাপ্লাই কোম্পানি লিমিটেড (নেসকো)।

তবে বিদ্যুৎ সরবারহকারী প্রতিষ্ঠান নেসকো বলছে, যদি ঝড় হয়। সে ক্ষেত্রে একটু সমস্যা হতে পারে। এছাড়া কোনো সমস্যা হওয়ার কথা না। প্রতিষ্ঠানটি বলছে, তারা প্রয়োজন মাফিক বিদ্যুৎ পেয়ে থাকে সরবরাহের জন্য ।

নেসকোর তত্ত্বাবধায়ক প্রকৌশলী শিরিন ইয়াসমিন বলেন, রাজশাহী নগরীতে প্রতিদিন ১২৫ মেগাওয়াট বিদ্যুতের প্রয়োজন হয়। আর জেলা ১৩৫ থেকে ১৪০ মেগাওয়াট বিদ্যুৎ লাগে। তারা চাহিদা মতই বিদ্যুৎ সরবরাহ পেয়ে থাকেন। তাই রমজান মাসে সমস্যা হওয়ার কথা না। রমজানকে কেন্দ্র করে তাদের প্রস্তুতি রয়েছে।

অন্যদিকে, রাজশাহীতে অফিস আদালত বন্ধÑ তার পরেও থাকছে না বিদ্যুৎ। বুধবার (২২ এপ্রিল) নগরীর বিভিন্ন এলাকায় ঠিকঠাক বিদ্যুৎ ছিল না। সারাদিন যাওয়া আসার মধ্যে কেটেছে। বিদ্যুতের এমন ভেলকিবাজিতে ভোগান্তিতে পড়তে হয়েছে নগরবাসীদের।

নগরীর বুধপাড়া এলাকার বাসিন্দা রবিউল ইসলাম বলেন, সকালের দিকে বিদ্যুৎ ছিলো। তবে সারা দিনে তিন-চার বার বিদ্যুৎ গেছে। বাসায় অফিসের কাজগুলো করতে হচ্ছে। এতে করে অনেক সমস্যা হচ্ছে।

এবিষয়ে প্রকৌশলী শিরিন ইয়াসমিন আরো বলেন, সামনে রমজান মাস। তাই নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের জন্য ট্যান্সফর্মারগুলো মেরামত করা হচ্ছে। এছাড়া সবগুলো ঠিকঠাক আছে কিনা চেক করা হচ্ছে। কোথাও কোথাও সড়কের ডালপালা কাটা হচ্ছে। তাই বিদ্যুৎ কয়েকবার যেতে পারে।

স/আ