রক্ত দিয়ে হলেও সকল সম্প্রদায়ের মানুষকে সমধিকার দেয়া হবে-পররাষ্ট্র প্রতিমন্ত্রী

বাঘা প্রতিনিধি:
পররাষ্ট্র প্রতিমন্ত্রী ও সাংসদ আলহাজ শাহারিয়ার আলম বলেছেন, ‘রক্ত দিয়ে হলেও সকল সম্প্রদায়ের মানুষকে সমধিকার দেয়া হবে। এটা আমি নয়, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার অঙ্গিকার।’

বৃহস্পতিবার সকাল সাড়ে ১১ টায় বাঘা উপজেলার নারায়নপুর পুজামন্ডবে আয়োজিত ভগবান শ্রী কৃষ্ণের জন্মষ্টমী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

উপজেলা হিন্দু, বোদ্ধ ও খ্রীষ্টান পরিষদের সভাপতি ও বর্তমান পৌর কাউন্সিলর বাবু শ্রী কৃষ্ণকমল পান্ডের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে শাহরিয়ার আলম আরো বলেন, ‘সকল ধর্মের মানুষকে এক সাথে নিয়ে মাননীয় প্রধানমন্ত্রী তথা আওয়ামীলীগ সরকার  কাজ করে যাচ্ছে। যদি আপনাদের উপরে বিন্দুমাত্র কোন হুমকি আসে তাৎক্ষনিক জানানোর জন্য আহবান জানানো  হলো। বিষয়টি তাৎক্ষনিকভাবে আইনিভাবে ব্যবস্থা গ্রহণ করা হবে। এছাড়া এটি একটি এটা সরকারের সাংবিধানিক দায়িত্ব।’

তিনি বলেন, আওয়ামীলীগ ক্ষমতায় আসার পর এ দেশে গরিব-দু:খির সংখ্যা অনেক কমে এসেছে। এর প্রধান কারণ আমরা দেশের উন্নয়ন করতে পেরেছি। তিনি সামাজিক নিরাপত্তার বলায় থেকে কোন গরিব যাতে বঞ্চিত না হয়, সে জন্য জনপ্রতিনিধী এবং দলীয় নেতাকর্মীদের প্রতি আহবান জানান।  সেই সাথে বাঘার ৩৭টি পুজামন্ডবের জন্য সরকারি বরাদ্দের পাশাপাশি ব্যাক্তিগত উদ্যোগে পাঁচ হাজার টাকা করে বরাদ্দ দেয়ার ঘোষনা দেন।

 

সভায় বিশেষ অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা হামিদুল ইসলাম, উপজেলা ভাইস চেয়ারম্যান ও বীর মুক্তিযোদ্ধা শফিউর রহমান শফি, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আজিজুল আলম, সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল, সাবেক নারী ভাইস চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভানেত্রী ফাতেমা খাতুন লতা, বিপাশা। সভায় মানপত্র পাঠ করেন উপজেলা হিন্দু, বোদ্ধ ও খ্রীষ্টান পরিষদের সাধারণ সম্পাদক বাবু  সুজিত কুমার বাকু পান্ডে।

 
অপর দিকে আড়ানী ক্ষ্যাপা বাবার আশ্রম থেকে শ্রী কৃষ্ণের জন্মষ্টমী উপলক্ষে একটি বর্নাঢ্য শোভাযাত্রা অনুষ্ঠিত হয়েছে। শোভা যাত্রায় অংশ গ্রহণ করেন আড়ানী পৌর মেয়র মুক্তার আলী, জেলা মহিলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক জয়জন্তী সরকার মালতিসহ হিন্দু সম্প্রদায়ের নেতা-কর্মীরা।
স/শ