শনিবার , ২৩ ডিসেম্বর ২০১৭ | ২২শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

‘রংপুর সিটি নির্বাচন অন্যতম সেরা’

Paris
ডিসেম্বর ২৩, ২০১৭ ১২:৪৭ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক:  রংপুর সিটি করপোরেশন নির্বাচনকে বাংলাদেশের ইতিহাসে অনুষ্ঠিত স্থানীয় সরকার নির্বাচনগুলোর মধ্যে অন্যতম সেরা নির্বাচন হয়েছে বলে মনে করছে ইলেকশন ওয়ার্কিং গ্রুপ।

শনিবার সকালে জাতীয় প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে সংগঠনটি তাদের এ মতামত তুলে ধরেন।

ইলেকশন ওয়ার্কিং গ্রুপের পরিচালক ড. মো. আব্দুল আলীম লিখিত বক্তব্যে বলেন, কোনো ধরনের সহিংসতা ও নির্বাচনী অনিয়ম ছাড়াই উৎসব-আমেজে রংপুর সিটি নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এ নির্বাচন ছিল সামগ্রিকভাবে শান্তিপূর্ণ ও বিশ্বাসযোগ্য। ভোটাররাও সুশৃঙ্খলভাবে তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পেরেছেন।

সংবাদ সম্মেলনে বলা হয়, ইলেকশন ওয়ার্কিং গ্রুপের পর্যবেক্ষণ অনুযায়ী, নির্বাচনে ভোট প্রদানের হার শতকরা ৭০ ভাগ।

তথ্য-উপাত্ত বিশ্লেষণ করে আমরা মনে করি, বাংলাদেশের ইতিহাসে অনুষ্ঠিত স্থানীয় সরকার নির্বাচনগুলোর মধ্যে অন্যতম সেরা নির্বাচন। যা নির্বাচনী প্রক্রিয়ায় অংশগ্রহণকারীদের আস্থা আরো বাড়িয়ে তুলতে সাহায্য করবে।

ড. মো. আব্দুল আলীম জানান, ইলেকশন ওয়ার্কিং গ্রুপ মোট ৯৩টি ভোটকেন্দ্রের মধ্যে ২৬টি ভোটকেন্দ্র পর্যবেক্ষণ করেছে। পর্যবেক্ষণকৃত ভোট কেন্দ্রের ৯৩.৬ ভাগ ভোটকেন্দ্রে আওয়ামী লীগ প্রার্থীর পোলিং এজেন্ট, ৯৫.১ ভাগ কেন্দ্রে বিএনপি প্রার্থীর পোলিং এজেন্ট ও ৯২.৯ ভাগ কেন্দ্রে জাতীয় পার্টি প্রার্থীর পোলিং এজেন্ট ছিলেন।

নির্বাচন নিয়ে বিএনপির বক্তব্য প্রসঙ্গে ইলেকশন ওয়ার্কিং গ্রুপের সদস্য ড. নাজমুল আহসান কলিমুল্লাহ বলেন, রাজনৈতিক দলগুলো তাদের দলীয় দৃষ্টিকোণ থেকে বিভিন্ন বক্তব্য দিতে পারে। কিন্তু বাস্তব অবস্থা বিবেচনা করবে জনগণ।

সংবাদ সম্মেলনে ইলেকশন ওয়ার্কিং গ্রুপের সদস্য মো. আব্দুল আউয়াল ও মো. হারুন অর রশিদ উপস্থিত ছিলেন।

 

 

রাইজিংবিডি

সর্বশেষ - জাতীয়