রংপুরের বিপক্ষে টস জিতে ফিল্ডিংয়ে চিটাগং

সিল্কসিটিনিউজ ডেস্ক:

পর্দা উঠলো বিপিএলের ষষ্ঠ আসরের। উদ্বোধনী খেলায় মুখোমুখি হয়েছে রংপুর রাইডার্স-চিটাগং ভাইকিংস। শনিবার বেলা সাড়ে ১২টায় শুরু হওয়া ম্যাচে রংপুরের বিপক্ষে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন চিটাগং অধিনায়ক মুশফিকুর রহিম।

এই ম্যাচ দিয়েই আবার বিপিএলে ফিরেছেন মোহাম্মদ আশরাফুল। নিষেধাজ্ঞার পর চিটাগং ভাইকিংসের জার্সিতে বিপিএলে ফিরেই মাঠে নেমেছেন এই ব্যাটসম্যান। টি-টোয়েন্টির এই প্রতিযোগিতায় ফিক্সিং কেলেঙ্কারিতে পাঁচ বছর নিষিদ্ধ হয়েছিলেন তিনি।

গতবারের মতো এবারও খেলা হবে ঢাকা, চট্টগ্রাম ও সিলেটে। ৫ থেকে ১৩ জানুয়ারি  ঢাকায় হবে প্রথম পর্ব। ১৫ জানুয়ারি থেকে সিলেটে হবে ৮টি ম্যাচ। এরপর ২১ জানুয়ারি ঢাকায় তৃতীয় পর্ব শুরু হবে। ২৫ জানুয়ারি থেকে শুরু হবে চট্টগ্রাম পর্বের খেলা। বন্দরনগরীতে ৬ দিনে হবে ১০টি ম্যাচ। এরপর ১ ফেব্রুয়ারি আবার ঢাকায় ফিরবে বিপিএল। লিগ পর্বের খেলা শেষে ৪ ফেব্রুয়ারি এলিমিনেটর ও প্রথম কোয়ালিফায়ার ম্যাচ হবে। ৬ ফেব্রুয়ারি দ্বিতীয় কোয়ালিফায়ারে মুখোমুখি হবে এলিমিনেটরে বিজয়ী ও প্রথম কোয়ালিফায়ারে পরাজিত দল। ফাইনাল ৮ ফেব্রুয়ারি। প্রতিটি প্লে-অফ ও ফাইনালের জন্য রাখা হয়েছে রিজার্ভ ডে।