যে ঘোষণা দিতে পারে অ্যাপল

সিল্কসিটিনিউজ ডেস্ক:
কয়েক ঘণ্টার মধ্যেই আসবে অ্য্যাপলের নতুন পণ্যের ঘোষণা। প্রযুক্তি বিশ্ব মুখিয়ে আছে অ্যাপলের বুধবারের ইভেন্টের দিকে। সবারএকটাই প্রশ্ন, নতুন কী আনবে অ্যাপল? সত্যি কি স্টিভ জবসের মত করে চমক মঞ্চে উঠে সবাইকে চমকে দিতে পারবে টিম কুক!

 

বুধবার বাংলাদেশ সময় রাত ১০টায় অ্যাপর তাদের ইভেন্টের মাধ্যমে নতুন পণ্য উন্মোচন এবং ভবিষ্যতে আর কী কী পণ্য আসতে পারে তার ঘোষণা দেবে।

 

তবে অ্যাপল প্রতিবারের মত এবারও চুপ। নানা গুঞ্জনে ফাঁস হয়েছে নানা তথ্য। অ্যাপল যে যে পণ্য বা ঘোষণা দিতে পারে তা তুলে ধরা হলো।

 

দুইটি আইফোন
প্রযুক্তি বিশ্বের নানা তথ্যমতে অ্যাপল আনতে পারে দুইটি আইফোন। একটি ছোট ডিসপ্লের আরেকটি বড় ডিসপ্লের। ধারণা করা হচ্ছে আইফোন ৭ ও আইফোন ৭ প্লাস হবে ডিভাইস দুটির নাম। ১৬ গিগাবাইট ইন্টারনাল সংস্করণের ডিভাইস না এনে মেমোরি বাড়িয়ে সর্বনিম্ন ৩২ ও সর্বোচ্চ ২৫৬ গিগাবাইট মেমোরি থাকবে নতুন ডিভাইসে।

 

অডিও
আইফোন নিয়ে সবেচেয়ে বেশি যে গুজব তা হলো এই ফোনে থাকবে না ৩.৫ এমএম অডিও জ্যাক। গান শোনার জন্য থাকবে তারবিহীন হেডফোন।

 

 

হার্ডওয়্যার
পরবর্তী আইফোনে উন্নত হার্ডওয়্যার ব্যবহার করা হবে। থাকবে নতুন প্রসেসর এবং ডুযেল ক্যামেরা। ধারণা করা হচ্ছে বর্তমানে আইফোন থেকে দ্বিগুণ শক্তিশালী হতে পারে নতুন ডিভাইস। ফিঙ্গারপ্রিন্ট সুবিধার পাশাপাশি থাকবে আইপিএক্স৭ সুবিধা। ফলে পানিতেও ব্যবহার করা যাবে। পাশাপাশি থাকবে থ্রিডি টাচ।

 

 

অ্যাপল ওয়াচ ২
এই আয়োজনে দেখা মিলতে পারে অ্যাপলের পরিধেয় ডিভাইস ‘অ্যাপল স্মার্টওয়াচ ২ এর । প্রথম স্মার্টওয়াচের সফলতা ধরে রাখতে নতুন এই ডিভাইস নিয়ে হাজির হতে পারে অ্যাপল। গুঞ্জনের তথ্য অনুযায়ী, নতুন স্মার্টওয়াচে থাকবে উন্নত জিপিএস সুবিধা এবং শক্তিশালী ব্যাটারি। তবে স্মার্টওয়াচে আলাদা ভাবে সিম সুবিধা থাকবে না। আইফোনের সঙ্গে সংযুক্ত করে স্মার্টওয়াচটি ব্যবহার করতে হবে।

apple-watch-techshohor

আইওএস ১০
আইফোন বা আইপ্যাডের জন্য নতুন অপারেটিং সিস্টেম নিয়ে এই আয়োজনে হাজির হতে পারে টেক জায়ান্ট প্রতিষ্ঠানটি। আইওএস ১০ বেটা সংস্করণ কয়েক মাস ধরে ব্যবহারকারীরা ব্যবহার করছেন। নানা নতুন ফিচার থাকতে পারে এই সংস্করণে। বিশেষ করে সিরি’র বেশ কিছু নতুন ফিচার যুক্ত করা হতে পারে বলে ধারণা করা হচ্ছে। থ্রিডি টাচ, আইম্যাসেজ হবে আরও গতিময়। অ্যাপল পে সুবিধাকে করা হবে আরও নিরাপদ।

 

 

ওয়াচওএস ৩
অ্যাপলের স্মার্টঘড়ির জন্য ‘ওয়াচওএস ৩’ এর ঘোষণা আসতে পারে এই আয়োজনে। যা অ্যাপল ওয়াচের সঙ্গেই দেওয়া হতে পারে। আরও দ্রুত ও সহজে যেন স্মার্টঘড়ি দিয়ে প্রয়োজনীয় কাজ করা যায় সেই বিষয়গুলো ভেবেই ওয়াচওএস ৩ বাজারে আনা হবে বলে ধারণা করা হচ্ছে।

গুঞ্জন যাই হোক না কেনো কেউ নিশ্চিত নয় অ্যাপল কি আনতে যাচ্ছে। দেখা যাক শেষ পর্যন্ত কী দিয়ে ব্যবহারকারীদের চমক দেখায় অ্যাপল।

সূত্র: টেকশহর