যুবসমাজকে মাদক ও সন্ত্রাস থেকে দূরে রাখতে হবে : মেয়র আতিক

ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র মো. আতিকুল ইসলাম বলেছেন, যুবসমাজকে মাদক ও সন্ত্রাসী কর্মকাণ্ডসহ সকল প্রকার অন্যায় থেকে দূরে রাখতে খেলাধুলায় আকৃষ্ট করতে হবে। আজ শুক্রবার বিকেলে রাজধানীর আর্মি স্টেডিয়ামে ডিএনসিসি মেয়র’স কাপ-২০২১-এর উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে ডিএনসিসি মেয়র এ কথা বলেন।

তিনি বলেন, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী  উপলক্ষে প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার অনুপ্রেরণায় প্রথমবারের মতো এই টুর্নামেন্টের আয়োজন করতে পারায় ডিএনসিসি পরিবার অত্যন্ত আনন্দিত। ফুটবল, ক্রিকেট ও ভলিবল—এই তিনটি ইভেন্ট নিয়ে ডিএনসিসির ৫৪টি ওয়ার্ডজুড়ে আয়োজিত টুর্নামেন্টটির মূল প্রতিপাদ্য নির্ধারণ করা হয় ‘খেলাধুলায় ব্যস্ত থাকি, মাদককে দূরে রাখি’, যা সময়োপযোগী ও অত্যন্ত তাৎপর্যপূর্ণ।

খেলাধুলার মূলকথা হলো প্রতিযোগিতামূলক মনোভাব সৃষ্টি করা। প্রতিযোগিতামূলক মনোভাব খেলোয়াড়দের মধ্যে শৃঙ্খলাবোধ, অধ্যবসায়, দায়িত্ববোধ, কর্তব্যপরায়ণতা ও পেশাদারি তৈরি করে। উদ্বোধনী দিনের একমাত্র খেলায় ৩৩ নম্বর ওয়ার্ডের ফুটবল একাদশ ৩-০ শূন্য গোলে ৩৭ নম্বর ওয়ার্ডের ফুটবল একাদশকে পরাজিত করে।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে প্রধান অতিথি হিসেবে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এবং বিশেষ অতিথি হিসেবে মোহাম্মদ হাবিব হাসান, এ কে এম রহমত উল্লাহ ও শবনম জাহান শীলা উপস্থিত ছিলেন।

 

সূত্রঃ কালের কণ্ঠ