যুবরাজের টেস্টে ফেরার লড়াই

সিল্কসিটিনিউজ ক্রীড়া ডেস্ক:

সবশেষ টেস্ট খেলেছেন প্রায় চার বছর হয়ে গেছে। ভারতীয় দলে এখন কেবল টি-টোয়েন্টি ফরমেটেই নিয়মিত মুখ যুবরাজ সিং। সাদা পোশাকে ফিরতে কতটা মরিয়া তা ঘরোয়া প্রথম শ্রেণির ক্রিকেট টুর্নামেন্ট রঞ্জি ট্রফির পারফরম্যান্সেই স্পষ্ট!

 

গ্রুপ ‘এ’র দ্বিতীয় রাউন্ডের প্রথম দিনেই (১৩ অক্টোবর) দুর্দান্ত ইনিংস উপহার দিয়েছেন যুবরাজ। তার অপরাজিত ১৬৪ রানের সুবাদে দিন শেষে মধ্য প্রদেশের বিপক্ষে পাঞ্জাবের সংগ্রহ দাঁড়ায় তিন উইকেটে ৩৪৭। গুরকিরাত সিংও সেঞ্চুরি হাঁকিয়ে ১০১ রানে অপরাজিত থাকেন।

 

জাতীয় দলের জার্সিতে টেস্টে ৩৪ বছর বয়সী যুবরাজের প্রত্যাবর্তন হবে কিনা তা সময়েই বলে দেবে। রঞ্জি ট্রফিতে ব্যাট হাতে এমন পারফরম্যান্স অব্যাহত রাখতে পারলে তার জন্য নির্বাচক আস্থা অর্জন করার কাজটাও যে সহজ হয়ে যাবে!

 

টিম ইন্ডিয়ার ওয়ানডে দলেও দীর্ঘদিন ধরেই ব্রাত্য যুবরাজ। সেঞ্চুরিয়ানে ২০১৩ সালের ডিসেম্বরে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সবশেষ একদিনের ম্যাচ খেলেছিলেন। ২৯৩টি ওডিআইতে তার রান সংগ্রহ ৮৩২৯। ৫১টি ফিফটির সঙ্গে রয়েছে ১৩টি শতক। আর ৪০ টেস্টে করেছেন ১৯০০। লংগার ভার্সনে যুবরাজের দখলে ১১টি অর্ধশতক ও তিনটি সেঞ্চুরি। ক্রিকেটের সংক্ষিপ্ত ফরমেট টি-টোয়েন্টিতে ৫৫ ম্যাচে তার ব্যাট থেকে এসেছে ১১৩৪ রান। স্ট্রাইক রেট ১৩৬.৯৫।

সূত্র: বাংলা নিউজ