যুগপৎ আন্দোলনে করণীয় নির্ধারণে বিএনপি-গণতন্ত্র মঞ্চ বৈঠক

সিল্কসিটি নিউজ ডেস্ক:

সরকার হটানোর যুগপৎ আন্দোলনে করণীয় ঠিক করতে গণতন্ত্র মঞ্চের সঙ্গে বৈঠক করেছে বিএনপি। আজ মঙ্গলবার সকাল ১১টায় গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে গণতন্ত্র মঞ্চ ও বিএনপির লিয়াজোঁ কমিটির এই বৈঠক হয়।

দুই ঘণ্টার বৈঠক শেষে এক সংবাদ ব্রিফিংয়ে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেন, বৈঠকে চলমান আন্দোলন নিয়ে আলোচনা হয়েছে। যুগপৎ আন্দোলন অব্যাহতভাবে চলছে, সেটা আপনারা দেখতে পারছেন। এই আন্দোলনকে আরো শক্তিশালীভাবে সামনের দিকে এগিয়ে নিতে যেসব কর্মসূচি নেওয়া প্রয়োজন আমরা সেগুলো নিয়ে আলোচনা করেছি।

তিনি বলেন, আমরা সবাই একটা জয়েন্ট স্টেটমেন্ট (যৌথ ঘোষণা) করব। এ ব্যাপারেও আমরা সিদ্ধান্ত দিয়েছি। গণতন্ত্র মঞ্চসহ অন্য যতগুলো দল ফ্যাসিস্ট সরকারের বিরুদ্ধে আমাদের সঙ্গে যুগপৎ আন্দোলনে আছে, সবাই মিলে আমরা একটি যৌথ ঘোষণা দেব জাতির সামনে। এটা খুব তাড়াতাড়ি হবে।

গণতন্ত্র মঞ্চের সমন্বয়ক রাষ্ট্রসংস্কার আন্দোলনের সমন্বয়ক হাসনাত কাইয়ুম বলেন, আলোচনার একটা জায়গা হচ্ছে- অতীতে যেভাবে আন্দোলনে সরকার পরিবর্তন হয়েছে বাংলাদেশে, বর্তমানের আন্দোলন তার চেয়ে আলাদা। এটা আপনাদের সুনির্দিষ্টভাবে বলছি। আমরা শুধু সরকার পরিবর্তনের জন্য আন্দোলন করছি না, আমরা এই সরকারের বদল এবং এই যে স্বৈরতান্ত্রিক সরকারগুলো ক্ষমতায় আসীন হয়, তাদের কাঠামো বদলের জন্য আমরা রাষ্ট্রের সংস্কার কিংবা মেরামতের জন্য সরকার পরিবর্তনে কাজ করছি।

বৈঠকে গণতন্ত্র মঞ্চের নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না, বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকি, ভাসানী অনুসারী পরিষদের আহ্বায়ক শেখ রফিকুল ইসলাম বাবলু এবং জেএসডির সাধারণ সম্পাদক শহিদ উদ্দিন মাহমুদ স্বপন উপস্থিত ছিলেন।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরীর সঙ্গে ছিলেন দলের যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল। সূত্র: কালের কণ্ঠ