বুধবার , ১৯ ফেব্রুয়ারি ২০২০ | ২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

যুক্তরাষ্ট্রে রফতানি হবে ওয়ালটনের স্মার্টফোন

Paris
ফেব্রুয়ারি ১৯, ২০২০ ৯:৫০ পূর্বাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক:

যুক্তরাষ্ট্রে রফতানি হবে বাংলাদেশে তৈরি ওয়ালটনের স্মার্টফোন। যুক্তরাষ্ট্রের একটি আন্তর্জাতিক ব্র্যান্ড ওয়ালটনের কাছ থেকে এই স্মার্টফোন তৈরি করিয়ে নিচ্ছে। ওয়ালটন জানিয়েছে, এই প্রথম ‘মেইড ইন বাংলাদেশ’ ট্যাগযুক্ত স্মার্টফোন রফতানি হচ্ছে। এটাকে তারা দেশের রফতানি খাতে নতুন এক মাইলফলক বলে মন্তব্য করেছে।

আগামী ১ মার্চ অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল গাজীপুরের চন্দ্রায় ওয়ালটন ডিজি-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেডে যুক্তরাষ্ট্রে স্মার্টফোন রফতানির কার্যক্রম উদ্বোধন করবেন। এ সময় আরও উপস্থিত থাকবেন ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

এ বিষয়ে ওয়ালটন ডিজি-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক এস এম মঞ্জুরুল আলম বলেন, খুব অল্প সময়ের মধ্যে বাংলাদেশে তৈরি অত্যাধুনিক ফিচারের স্মার্টফোন দিয়ে ক্রেতাদের মন জয় করে নিয়েছে ওয়ালটন। এখন আমাদের লক্ষ্য আন্তর্জাতিক বাজার। শুরুতেই যুক্তরাষ্ট্রে মতো উন্নত দেশে যাচ্ছে ওয়ালটনের তৈরি স্মার্টফোন। পর্যায়ক্রমে বিশ্বের অন্যান্য দেশেও রফতানি হবে।

তিনি জানান, ওয়ালটনের লক্ষ্য ২০৩০ সালের মধ্যে বিশ্বের অন্যতম শীর্ষ ব্র্যান্ডে পরিণত হওয়া। ‘মেড ইন বাংলাদেশ’ ট্যাগযুক্ত ইলেকট্রনিক্স ও প্রযুক্তিপণ্য সারা বিশ্বে ছড়িয়ে দেওয়া।

সর্বশেষ - বিজ্ঞান ও প্রযুক্তি