যুক্তরাষ্ট্রের নতুন অধিনায়ক গুজরাটের মোনাঙ্ক

যুক্তরাষ্ট্র ক্রিকেট দলের নতুন অধিনায়ক হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে ভারতীয় বংশোদ্ভূত উইকেটরক্ষক ব্যাটার মোনাঙ্ক প্যাটেলকে। যুক্তরাষ্ট্রে পাড়ি জমানোর আগে গুজরাটের বয়সভিত্তিক ক্রিকেটে খেলেছেন ২৮ বছর বয়সী এ ডানহাতি ব্যাটার।

গত মাসে টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাইয়ে সৌরভ নেত্রাভাল্কারের কাছ থেকে কুড়ি ওভারের ক্রিকেটের অধিনায়কত্ব পেয়েছিলেন মোনাঙ্ক। এবার তার অধীনে ওয়ানডে ক্রিকেটেও খেলবে যুক্তরাষ্ট্র। মজার বিষয় হলো, মোনাঙ্কের মতো সৌরভও ছিলেন ভারতীয় বংশোদ্ভূত।

চলতি মাসের শেষ দিকে আয়ারল্যান্ডের বিপক্ষে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলবে যুক্তরাষ্ট্র। এ দুই সিরিজের জন্য ১৪ সদস্য বিশিষ্ট দুইটি ভিন্ন স্কোয়াড ঘোষণা করেছে তারা। দুই দলেই অধিনায়কের দায়িত্বে রয়েছেন মোনাঙ্ক।

প্রথমবারের মতো কোনো টেস্ট খেলুড়ে দেশের বিপক্ষে ওয়ানডে সিরিজের দলে দুই তরুণ রাহুল জরিওয়ালা ও ভাটসাল ভাগেলাকে সুযোগ দিয়েছে যুক্তরাষ্ট্র। এছাড়া প্রায় দুই বছর পর ওয়ানডে দলে ফেরানো হয়েছে তারকা পেসার আলি খানকে।

যুক্তরাষ্ট্রের টি-টোয়েন্টি স্কোয়াড
মোনাঙ্ক প্যাটেল (অধিনায়ক, উইকেটরক্ষক), কারিমা গোর, অ্যারন জোনস (সহ অধিনায়ক), মার্টি কাইন, আলি খান, জাস্কারান মালহোত্রা, হাভিয়েল মার্শাল, সৌরভ নেত্রাভাল্কার, নিসর্গ প্যাটেল, গজানন্দ সিং, জেসি সিং, স্টিভেন টেলর, রাস্টি থেরন ও ভাটসাল ভাগেলা।

যুক্তরাষ্ট্রের ওয়ানডে স্কোয়াড
মোনাঙ্ক প্যাটেল (অধিনায়ক, উইকেটরক্ষক), রাহুল জরিওয়ালা (উইকেটরক্ষক), অ্যারন জোনস (সহ অধিনায়ক), নসথুস কেনজিগ, আলি খান, জাস্কারান মালহোত্রা, হাভিয়ের মার্শাল, সুশান্ত মোদানি, সৌরভ নেত্রাভাল্কার, নিসর্গ প্যাটেল, গজানন্দ সিং, জেসি সিং, স্টিভেন টেলর ও ভাটসাল ভাগেলা।

 

সূত্রঃ জাগো নিউজ