যুক্তরাজ্য থেকে আসা ২৩৭ যাত্রী হোম কোয়ারেন্টাইনে

যুক্তরাজ্য থেকে বাংলাদেশ বিমানের ফ্লাইটে আরও ২৩৭ জন যাত্রী দেশে ফিরেছেন। এদের মধ্যে ২০৫ জন যাত্রী ছিলেন সিলেটের। ওসমানী বিমানবন্দরে তাদেরকে নামিয়ে দিয়ে বাকি ৩২ জন যাত্রী নিয়ে ঢাকাস্থ হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে যায় ফ্লাইটি। সকল যাত্রীর সাথে করোনা নেগেটিভ সার্টিফিকেট থাকায় তাদেরকে হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে। তবে করোনা নেগেটিভ সার্টিফিকেট নিয়ে যুক্তরাজ্য থেকে দেশে ফিরলেও তাদেরকে ১৪ দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে যেতে হবে।

বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় বাংলাদেশ বিমানের বিজি-২০২ ফ্লাইটটি যাত্রী নিয়ে সিলেট ওসমানী বিমানবন্দরে অবতরণ করে।

সিলেট ওসমানী বিমানবন্দরের ব্যবস্থাপক হাফিজ আহমদ জানান, বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় ২৩৭ জন যাত্রী নিয়ে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে বিমানের বিজি-২০২ ফ্লাইট। সিলেটের ২০৫ জন যাত্রী নামিয়ে দিয়ে আধঘন্টা পর বাকি যাত্রীদের নিয়ে ঢাকার উদ্দেশ্যে রওয়ানা হয় ফ্লাইটটি।

 

যুক্তরাজ্য থেকে আসা সকল যাত্রীর সাথে করোনা নেগেটিভ সার্টিফিকেট থাকায় হোম কোয়ারেন্টাইনে পাঠানোর বিষয়টি নিশ্চিত করেছেন ওসমানী বিমানবন্দরের বিশেষ মেডিকেল টিমের প্রধান ও সিলেট সদর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. আহমেদ সিরাজুম মুনীর।

প্রসঙ্গত, যুক্তরাজ্যে নতুন ধরনের এবং অধিক সংক্রমণশীল করোনাভাইরাস ছড়িয়ে পড়ায় লন্ডন থেকে আসা সব ফ্লাইট বন্ধের সুপারিশ করেছে সংসদীয় কমিটি। গত বুধবার সংসদ ভবনে অনুষ্ঠিত স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সপ্তম বৈঠকে এ সুপারিশ করা হয়। এমন পরিস্থিতিতেও যুক্তরাজ্য থেকে সিলেটে একের পর একে প্রবাসীরা আসতে থাকায় এ অঞ্চলে নতুন করে দেখা দিয়েছে আতঙ্ক।

 

সুত্রঃ বাংলাদেশ প্রতিদিন