মঙ্গলবার , ৪ জানুয়ারি ২০২২ | ১৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

যমজ হলেও দুই শিশুর জন্ম আলাদা বছরে

Paris
জানুয়ারি ৪, ২০২২ ১১:০৫ পূর্বাহ্ণ

যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার এক দম্পতির ঘর আলো করে জন্ম হয় দুই যমজ শিশুর। এক জনের থেকে আরেক জনের জন্মের মধ্যে ফারাক ১৫ মিনিটের। আর এতেই তাদের জন্ম সাল হয়েছে আলাদা। অর্থ্যাৎ একজনের জন্ম ২০২১ সাল এবং অন্য জনের জন্ম ২০২২।

আমেরিকার স্কাই নিউজের খবরে বলা হয়েছে, পৃথক বছরে জন্মানো যমজ ভাই-বোনের মধ্যে ছেলেটির নাম আলফ্রেডো এবং মেয়েটির নাম আইলিন। তাদের বাবা রবার্ট ট্রুজিলো এবং মা ফাতিমা মাদ্রিগ্যাল ক্যালিফোর্নিয়ার গ্রিনফিল্ড শহরে বসবাস করেন। সম্প্রতি স্থানীয় নাটিভিদাদ মেডিকেল সেন্টারে যমজ সন্তানের জন্ম দিয়েছেন ফাতিমা।

 

হাসপাতালটির পক্ষ থেকে ফেসবুকে শিশুদের একাধিক ছবিসহ এক পোস্টে জানানো হয়, শিশু আইলিন ২০২২ সালের ঠিক সূচনালগ্নে জন্ম নিয়েছে। কিন্তু তার ভাই আলফ্রেডো জন্মেছে আরও ১৫ মিনিট আগে, অর্থাৎ ২০২১ সালে। জন্মের পর থেকে শিশু দুটি পুরোপুরি সুস্থ রয়েছে।

জমজ শিশু দু’টির মা ফাতিমা মাদ্রিগ্যাল জানিয়েছেন, যমজ সন্তানদের আলাদা জন্মদিন হওয়ার ঘটনায় তিনি দারুণ অবাক ও আনন্দিত। তার কথায়, এটা পাগল করার মতো যে, তারা যমজ হলেও জন্মদিন আলাদা।

অন্যদিকে ওই শিশু দু’টির জন্মের সময় দায়িত্বে থাকা ডা. অ্যানা অ্যাব্রিল অ্যারিয়াস বলেছেন, এই ঘটনা তারা কর্মজীবনের সবচেয়ে স্মরণীয় ঘটনা হয়ে থাকবে। ছোট বাচ্চা দু’টিকে নিরাপদে জন্মাতে সাহায্য করতে পারা ছিল পরম আনন্দের বিষয়।

প্রসঙ্গত, যমজ শিশু দু’টির আরও দুই বোন ও এক ভাই রয়েছে। বাড়িতে নতুন সদস্যদের শুভেচ্ছা জানাতে তারা সবাই অধীর হয়ে রয়েছে বলে জানিয়েছেন তাদের মা ফাতিমা।

 

সূত্রঃ বাংলাদেশ প্রতিদিন

সর্বশেষ - আন্তর্জাতিক