ম্যানসিটির বিপক্ষে ফিরতি লেগে খেলতে পারবেন তো এমবাপ্পে?

চ্যাম্পিয়নস লিগ জয়ের স্বপ্নে নেইমার ও কিলিয়ান এমবাপ্পেকে দলে ভিড়িয়েছে পিএসজি। গত কয়েক মৌসুমের মতো এবারও কি তাদের স্বপ্ন ভেঙে খানখান হবে? কোয়ার্টার ফাইনালের প্রথম লেগের ম্যাচ শেষে ইঙ্গিতটা তো সে রকমই। বুধবার (২৮ এপ্রিল) রাতে ঘরের মাঠে প্রথম লেগে ম্যানচেস্টার সিটির কাছে ২-১ গোলে হেরেছে ফরাসি ক্লাবটি।

ঘরের মাঠে হেরে যাওয়ায় চ্যালেঞ্জ হয়ে উঠেছে আরো কঠিন। এখনও দ্বিতীয় লেগ বাকি থাকায় আশা হারাচ্ছে না পিএসজি। তবে শেষ ষোলোয় বার্সেলোনা ও কোয়ার্টার-ফাইনালে গত আসরের চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখকে হারানোর নায়ক কিলিয়ান এমবাপ্পে পায়ের পেশিতে চোট পাওয়ায় পিএসজির দুশ্চিন্তা আরো বেড়েছে।

কিলিয়ান এমবাপ্পেকে লিগ ওয়ানে লঁসের বিপক্ষে ম্যাচে পাচ্ছে না পিএসজি। চ্যাম্পিয়ন্স লিগে ম্যানচেস্টার সিটির বিপক্ষে ফিরতি লেগেও তারকা এই ফুটবলারের খেলা নিয়েও জেগেছে অনিশ্চয়তা। এক বিবৃতিতে শুক্রবার (৩০ এপ্রিল) ২২ বছর বয়সী এই ফরোয়ার্ডের চোটের বিষয়টি জানায় প্যারিসের দলটি।

লিগে শনিবার ঘরের মাঠে লঁসের বিপক্ষে খেলবে পিএসজি। এরপর আগামী মঙ্গলবার ইউরোপের শীর্ষ প্রতিযোগিতার ফাইনালে ওঠার লড়াইয়ে স্বাগতিক সিটির মুখোমুখি হবে তারা।

চ্যাম্পিয়ন্স লিগে সেমি-ফাইনালের প্রথম লেগে ঘরের সিটির বিপক্ষে হারা ম্যাচে পুরো ৯০ মিনিট মাঠে ছিলেন চলতি মৌসুমে দলের সর্বোচ্চ গোলদাতা এমবাপ্পে। লিগে তিনি করেছেন সর্বোচ্চ ২৫ গোল, চ্যাম্পিয়ন্স লিগে ৮টি। শেষ ষোলোর প্রথম লেগে বার্সেলোনার মাঠে করেছিলেন হ্যাটট্রিক, আর কোয়ার্টার-ফাইনালের প্রথম পর্বে বায়ার্ন মিউনিখের মাঠে করেছিলেন জোড়া গোল।

সিটির বিপক্ষে পিএসজির পরিসংখ্যানও আশানুরূপ নয়। ইউরোপিয়ান প্রতিযোগিতায় চার ম্যাচে সিটির বিপক্ষে নেই কোনো জয়; দুটি করে ড্র ও হার। এর চেয়ে পিএসজির লম্বা জয় খরা কেবল জুভেন্টাসের বিপক্ষে, আট ম্যাচ খেলে জেতেনি কখনোই।