মোহনপুরে হামলার শিকার কৃষক পরিবার আতঙ্কে

নিজস্ব প্রতিবেদক:
রাজশাহী মোহনপুর উপজেলার কৃষক আমজাদের পরিবার নিরাপত্তা হীনতায় ভুগছেন। ওই পরিবারের একমাত্র উপার্জনক্ষম ব্যক্তি আমজাদকে হত্যার উদ্দেশ্যে হাতের রগকাটাসহ উপোর্যুপরি কুপিয়ে ফেলে রাখে ও তার ১২ বছর বয়সী ছেলে রাকিবুর ইসলাম সিহাবকে পিটিয়ে গুরুত্বর জখম করে। অথচ হামলাকারী গ্রেপ্তারে কোন উদ্যোগ নিচ্ছেনা পুলিশ। এই সুযোগে আসামিরা অব্যাহতভাবে মামলা তুলে নেয়ার হুমকি দিয়ে যাচ্ছে।

মঙ্গলবার দুপুরে রাজশাহী প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে আমজাদের পরিবারের সদস্যরা উপস্থিত হয়ে এসব অভিযোগ করেন।

সংবাদসম্মেলনে বলা হয়, উপজেলার মানিকডাঙ্গা বিরহী গ্রামের আববাস আলীর ছেলে আমজাদ আলীকে পূর্ব শত্রুতার জের ধরে অর্তকিত হামলা চালায় ওই গ্রামের মতিন, জাফর, শহিদুল বেলাল এবং রফিকুল। তারা আমজাদের শরীরের বাম হাতের রগ কর্তন, দুই পা বিকালঙ্গসহ মাথায় গুরুত্বর জখম করে। ইতোপূর্বেও ওই হামলাকারীরা আক্রমণ চালিয়ে অর্থনৈতিক ও কৃষি আবাদি ফসল যা আনুমানিক মূল্য দেড় লাখ টাকার ক্ষতি করেছে।

এই বিষয়ে ভুক্তভোগির পরিবার গত ১ লা জুলাই হামলকারীদের বিরুদ্ধে মোহনপুর থানায় একটি অভিযোগ করেন। কিন্ত অজানা কারণে পুলিশ এই পর্যন্ত কোন ব্যবস্থা গ্রহণ করেনি। তদুপরি পুলিশের নীরব ভূমিকার কারণে অভিযুক্তারা আমজাদ ও তার পরিবারকে প্রাণনাশের হুমকিসহ তুলে নেয়ার প্রচেষ্টা করছে। এমতাবস্থায় পরিবারটি চরম নিরাপত্তাহীনতার মাঝে আতঙ্কে দিনযাপন করছে। সংবাদ সম্মেলন থেকে দ্রুত আসামিদের গ্রেপ্তার ও বিচারের উদ্যোগ দেয়ার দাবি জানানো হয়।

এ সময় আমজাদের স্ত্রী শীলা বেগম, আফজাল, আতাউর এবং উজ্জলসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
স/শ