মোহনপুরে স্ত্রীকে শ্বাসরোধ করে হত্যা, স্বামী গ্রেফতার

মোহনপুর প্রতিনিধিঃ
রাজশাহীর মোহনপুরের উপজেলার সাঁকোয়া গ্রামে স্ত্রীকে শ্বাসরোধ করে হত্যার দায়ে তার স্বামী মামুনকে গ্রেফতার করেছে পুলিশ। গত সোমবার মধ্যরাতে ঘটনা ঘটে। এঘটনায় নিহতের ভাই হাসেম আলী বাদী হয়ে থানায় মামলা দায়ের করেন।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, বিগত চৌদ্দ বছর আগে সাঁকোয়া গ্রামের মৃত ইব্রাহিম সরদারের ছেলে মামুন অর রশিদের সাথে (৩২) একই গ্রামের আবুল কাশেমের মেয়ে শিরিনা খাতুনের (৩০) বিয়ে হয়। বিয়ের কিছুদিন পর হতে না হতেই মামুন যৌতুকের জন্য স্ত্রীর উপর প্রায় নির্যাতন চালিয়ে আসছিল। নির্যাতন সইতে না পেরে শিরিনা একাধিকবার তার বাবার কাছ থেকে টাকা নিয়ে এসে স্বামীকে দেন। টাকা ফুরালে আবারো নির্যাতনের শিকার হন তিনি। ইতোপূর্বে বিচার চাইলে গ্রাম্য মুরব্বীরা একাধিকার মিমাংসা করে দেন।

এরপর গত ২ মার্চ গভীর রাতে মামুন তার মায়ের সহযোগিতায় স্ত্রী শিরিনাকে মারধরের পর শ্বাসরোধ করে হত্যা করে। পুলিশ খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে গিয়ে ঘাতক মামুনকে আটক করে থানায় নিয়ে আসে। এছাড়াও মৃতদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য মর্গে পাঠায়।

মোহনপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোস্তাক আহম্মেদ জানান, মৃতদেহ উদ্ধার করে ময়না তদন্তে পাঠানো হয়েছে। আসামী মামুনকে আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়েছে।

স/অ